নিজস্ব প্রতিবেদক

  ১৫ অক্টোবর, ২০২২

পুলিশের ভুয়া সিলসহ গ্রেপ্তার ২

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজধানীর পল্টন এলাকা থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ও পদবি ব্যবহার করে পুলিশের ১২৭টি ভুয়া সিলমোহর ও ৯৩টি পাসপোর্টসহ দুজন প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় পল্টন এলাকায় একটি বিশেষ অভিযান চালায় গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম। গ্রেপ্তাররা হলো- মো. নাঈম ইসলাম ও মো. বেলাল হোসেন। এ সময় তাদের হেফাজত বিভিন্ন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) পদবির ১০টি সিল, বিভিন্ন থানার ওসির নাম ও বিপি নং সহ ৬২টি সিলমোহর, বিভিন্ন থানার ব্যবহৃত গোল সিল ৫৫টিসহ মোট ১২৭টি ভুয়া সিল ও ৯৩টি পাসপোর্ট জব্দ করা হয়।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আনিচ উদ্দীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পল্টন থানার ভিআইপি রোডে ৬/এ ভিআইপি টাওয়ারের সাততলায় ফ্লাইলিঙ্ক ট্রাভেলস ও ট্যুরস লি. নামে অফিস ভাড়া নিয়ে কয়েকজন বিভিন্ন জেলা এবং থানার ওসি ও অতিরিক্ত পুলিশ সুপারের নামের ভুয়া সিল প্রস্তুত করে। একই সঙ্গে বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট তাদের নিকট জমা রেখে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে।এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১২৭টি ভুয়া সিল ও ৯৩টি পাসপোর্টসহ নাঈম ও বেলালকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তার নাঈম দীর্ঘদিন ধরে অফিসটি ভাড়া নিয়ে পরস্পর যোগসাজশে অবৈধভাবে ফ্লাইলিঙ্ক ট্রাভেলস ও ট্যুরস লি. নামে প্রতিষ্ঠান খুলে সরকারি কর্মকর্তাদের নাম, পদবি, ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে থাকে। অন্যের পাসপোর্ট অবৈধভাবে ব্যবহারের উদ্দেশে আটকে রেখে প্রতারণার মাধ্যমে বিদেশে পাঠানোর নাম করে সাধারণ মানুষের নিকট থেকে অর্থ আত্মসাৎ করে আসছিল।

তিনি আরো বলেন, বেলালকে অফিসের অফিস সহায়ক রেখে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করে। গ্রেপ্তারদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close