চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২২

বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশি কৃষককে পেটানোর অভিযোগ  

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে মো. এসলাম আলী (৬৫) নামে এক কৃষককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসলাম আলী এখন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ব্যাপারে বর্ডার গার্ড অব বাংলাদেশ বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদ জানিয়ে ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বিজিবি।

হাসপাতালে চিকিৎসাধীন এসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বুধবার দুপুরে বাংলাদেশি ভূখণ্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গিয়েছিলেন তিনি। এ সময় সীমান্তের ওপারের ভারতের সোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে তার ওপর হামলা চালায়। রাইফেলের বাঁট দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করতে থাকে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করেন।

এ প্রসঙ্গে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হাসান জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পারে বিজিবি। পরে বিজিবি আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। সেই সঙ্গে টহল জোরদার করা হয় সীমান্তে।

এ ব্যাপারে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকেরও আহ্বান জানানো হয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close