এন কে বি নয়ন, ফরিদপুর

  ০৭ অক্টোবর, ২০২২

ফরিদপুর-২ উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জামাল

সদ্য প্রয়াত সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তার ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী। এ আসনে এমপি প্রার্থী হিসেবে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন ১৭ জন। এর মধ্যে অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন। তিনি ভোটের মাঠে শেষ পর্যন্ত থাকবেন বলে ঘোষণা দিয়েছেন। জামাল হোসেন মিয়া দাবি করেন, লাবু চৌধুরী বাদে যারা মনোনয়নপত্র চেয়েছিলেন সবাই তাকে সমর্থন করে সঙ্গে আছেন।

গত ১২ সেপ্টেম্বর সাজেদা চৌধুরীর মৃত্যুতে ফরিদপুর-২ আসনটি শূন্য হয়। সেখানে ৫ নভেম্বর ভোটের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। এ উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় তথ্য ও গবেষণাবিষয়ক উপকমিটির সদস্য ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল হোসেন মিয়া। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। জামাল হোসেন মিয়া প্রতিদিনের সংবাদকে জানান, আসন্ন উপনির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জামাল হোসেন বলেন, নগরকান্দা-সালথার ও কৃষ্টপুরের জনগণের ইচ্ছায়ই নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। আমি মানুষের কল্যাণে জনগণের জন্য রাজনীতি করি। জনগণই আমার মূল শক্তি। দলের ও দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। শেখ হাসিনার নেতৃত্বের রাজনীতি করি। আমি নৌকা মার্কার বিরুদ্ধে না, দলীয় প্রধান শেখ হাসিনা বা আওয়ামী লীগের বিরুদ্ধেও না।

এ বিষয়ে জানতে চাইলে ফরিদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক কাজী আব্দুস সোবহান বলেন, আমি আওয়ামী লীগের রাজনীতি করি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে পছন্দ করে নৌকা প্রতীক দিয়েছেন আমরা তার পক্ষে কাজ করবো। দলের জন্য মার্কার জন্য নৌকার পক্ষে কাজ করবো।

এ বিষয়ে সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছি বিধায় তিনি আমাকে আপনাদের সেবা করার জন্য ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দিয়েছেন।

দলীয় সূত্রে জান গেছে, উপ নির্বাচনে মোট ১৭ জন মনোনয়নপ্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে গত ৪ তারিখ মনোনয়ন বোর্ডের সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠপুত্র শাহদাব আকবর লাবু চৌধুরীকে দলীয় মনোনয়ন দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর-২,উপনির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close