কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

  ০৩ অক্টোবর, ২০২২

কুবি শাখা ছাত্রলীগের কমিটি বলবৎ থাকবে : জয়

ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বলবৎ থাকবে। সোমবার (৩ অক্টোবর) রাত ৯টায় একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে এ কথা বলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

তিনি বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি (ইলিয়াস-মাজেদ) বলবৎ থাকবে। গণমাধ্যমে ছড়িয়ে পড়া প্রেস রিলিজে সম্মেলনের তারিখ দেওয়ার কথা ছিল, কিন্তু ভুলবশত সম্মেলনের তারিখ ছাড়াই প্রেস রিলিজটি গণমাধ্যমে ছড়িয়ে পড়ে, যার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। এবং এ মাসের শেষে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে কমিটি তুলে দেব।’

উল্লেখ্য, গত শুক্রবার রাত ১২টার দিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে —এমন একটি সংবাদ বিজ্ঞপ্তি দেখা যায় ছাত্রলীগের অফিসিয়াল ফেইসবুক পেইজ, সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের ফেইসবুক ওয়ালে। তবে পরবর্তীতে ছাত্রলীগের অফিসিয়াল পেইজ ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসজুড়ে সৃষ্টি হয় ধোয়াঁশা।

এদিকে শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তির ঘোষণা নিয়ে অস্থিতিশীল হয়ে উঠে ক্যাম্পাস। এ সময় ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি অস্ত্র মহড়া, শোডাউন এবং ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার প্রেক্ষিতে গত রবিবার এক জরুরি সভা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হওয়াকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া উত্তেজনা নিয়ন্ত্রণে আনতে অনির্দিষ্টকালের জন্য আবাসিক হল বন্ধ ঘোষণা এবং ১০ তারিখ হতে ১৭ তারিখ পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগের কমিটি,আল নাহিয়ান খান জয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close