পটুয়াখালী প্রতিনিধি

  ০২ অক্টোবর, ২০২২

পটুয়াখালীতে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন

পটুয়াখালীতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো শারদীয় দুর্গোৎসবের। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে নতুন বাজার শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়া বাড়িতে মঙ্গলপ্রদীপ জে¦লে উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

এর আগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পটুয়াখালী জেলা শাখার সভাপতি স্বপন ব্যানার্জীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সম্প্রীতি বাংলাদেশ পটুয়াখালী জেলা শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ মৃধা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট উজ্জ্বল বোস, অর্থবিষয়ক সম্পাদক গাজী হাফিজুর রহমান শবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শারদীয় দুর্গোৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির এক মেলবন্ধন। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষ এ উৎসবে অংশগ্রহণ করে আনন্দ উপভোগ করেন। এই উৎসবকে সাফল্যমণ্ডিত করতে নিশ্চিদ্র্র নিরাপত্তাসহ নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাই সকলকে শান্তি শৃঙ্খলা রক্ষায় প্রশাসন ও পূজা উদযাপন কমিটিকে সহায়তা করার পাশাপাশি ধর্মীয় ভাবগাম্ভীর্য রক্ষা করে আনন্দ উপভোগের আহ্বান জানান বক্তারা।

নতুন বাজার শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়া বাড়ি প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন পূজা মণ্ডপ প্রদক্ষিণ করে পুরান বাজার শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়া বাড়ি প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে পুরান বাজার শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়া বাড়ি পূজা কমিটির উদ্যেগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে রাতে বিভিন্ন মণ্ডপে বেলতলায় পূজোর মাধ্যমে দেবীর অধিবাস ও আবাহন করা হয়। রবিবার দেবীর মহাসপ্তমী বিহীত পূজা, সোমবার মহা অষ্টমী বিহীত পূজা ও অঞ্জলী প্রদান, মঙ্গলবার মহা নবমী বিহীত পূজা এবং বুধবার বিজয়া দশমী বিহীত পূজা শেষে দেবীকে বিদায়ী বরণ করবেন নারীরা। পরে দেবী প্রতিমা বিসর্জন দিয়ে ঘরে ফিরবেন ভক্তরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,শারদীয় দুর্গোৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close