টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২২

টঙ্গীতে ট্রাক শ্রমিকদের অবরোধ, পরে মিটমাট 

ছবি : প্রতিদিনের সংবাদ

গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পরিবহন শ্রমিকরা। শনিবার (১ অক্টোবর) দুপুরে চেরাগআলী ট্রাক স্ট্যান্ডের সামনে ২ ঘণ্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশ অবরোধ করে আন্দোলন করেন শ্রমিকরা। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন। পরে বিষয়টি মিটমাট করা হয়েছে।

মেঘনা রোডে পার্কিংয়ে রাখা প্রায় ৫০টি গাড়ি ট্রাফিক পুলিশের কর্মকর্তারা ভাঙচুর করেন বলে অভিযোগ করেছেন পরিবহন শ্রমিকরা। এরই প্রতিক্রিয়ায় সড়ক অবরোধ করেন তারা। এ সময় ট্রাক স্ট্যান্ডের সামনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি গাড়িও ভাঙচুর করা হয়। পরে পুলিশের হস্তক্ষেপ শ্রমিকরা মহাসড়ক থেকে সরে দাঁড়ান।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশন ট্রাফিক (দক্ষিণ) মো. আলমগীর হোসেন বলেন, সড়কের ওপর গাড়ি রাখা নিয়ে শ্রমিকদের সঙ্গে ট্রাফিক সদস্যদের ভুল বোঝাবুঝি হয়। একপর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিষয়টা নিয়ে ট্রাক মালিক সমিতির নেতা ও শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করে সমাধান করা হয়েছে। শ্রমিকরা মহাসড়ক ছেড়ে দিয়েছেন। বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেছেন। যেহেতু প্রশাসনের গাড়িটি সরকারি সম্পদ, তাই আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার মেহেদি হাসান দিপু নিজে দাঁড়িয়ে থেকে নিউ মেঘনা সড়কের পার্কিং করা প্রায় ৩০ থেকে ৪০টি ট্রাকের গ্লাস, হেডসহ বিভিন্ন সরঞ্জামাদি ভাঙচুর করেন। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রাক,টঙ্গী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close