যশোর প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২২

যশোর সীমান্তে অস্ত্রের চালান জব্দ, আটক ১

ছবি : প্রতিদিনের সংবাদ

যশোরের শার্শা উপজেলার অগ্রভুলাট ও দৌলতপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে অস্ত্রের বড় একটি চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি দল। এ সময় সম্রাট হোসেন নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে। জব্দকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি বিদেশি নাইন এমএম পিস্তল, ৪টি ওয়ান শুটার গান পিস্তল, ৪টি ম্যাগাজিন ও ১০টি গুলি।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তানভীর রহমান জানিয়েছেন, তাদের কাছে গোপন একটি খবর আসে যে অস্ত্র ব্যবসায়ীরা ভারত থেকে বিপুল পরিমাণ অস্ত্রের চালান এনে অগ্রভুলাট ও দৌলতপুর এলাকায় অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে পুটখালী ও অগ্রভুলাট বিওপির দুটি পৃথক টিম অভিযান চালিয়ে ৩টি নাইন এমএম পিস্তল, ৪টি ওয়ান শুটার পিস্তল, ৪টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করে।

তিনি আরো জানান, আটক সম্রাট হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। তাকে দুটি নাইন এমএম যুক্তরাষ্ট্রের তৈরি পিস্তল, দুটি ওয়ান শুটার গান পিস্তল এবং দুটি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ আটক করা হয়। অপরদিকে অগ্রভুলাট সীমান্তে একটি নাইম এমএম পিস্তল, দুটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন এবং ৬ রাউন্ড গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

লেফটেনেন্ট তানভীর রহমান জানিয়েছেন, এ অস্ত্রগুলো দেশকে অস্বাভাবিক করে তুলতে এবং সন্ত্রাসী কাজে ব্যবহারের উদ্দেশে মজুদ করা হচ্ছিল বলে আটক সম্রাট স্বীকার করেছে। সম্রাটের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,অস্ত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close