দোহার (ঢাকা) প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর, ২০২২

দোহারে নকল ও মেয়াদত্তীর্ণ ওষুধ জব্দ

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি হাসপাতাল রোড ও হাইস্কুল মার্কেটের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে নকল, ভেজাল ও মেয়াদত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন বিভাগীয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

অভিযানে ফিজিসিয়ান স্যাম্পল রেখে তা বিক্রি ও লাইসেন্স না থাকায় হাবীবা ফার্মেসিকে ৩০ হাজার, চিশতিয়া ফার্মেসিকে ১০ হাজার, সাদিয়া ফার্মেসিকে ১৫ হাজার, জয়পাড়া ফার্মেসিকে ৩ হাজার, তৃষা ফার্মেসিকে ২ হাজার ও আকরাম ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাদিয়া ফার্মেসি-১ ও সাদিয়া ফার্মেসি-২ সহ সমাধান ডায়াগনস্টিকের সিঁড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমান ফিজিসিয়ান স্যাম্পল জব্দ করা হয়।

পরে জব্দকৃত ওষুধ দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা অসহায় ও সাধারণ রোগীদের বিনামূল্যে বিতরণ করার জন্য কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়। এছাড়া সাদিয়া ফার্মেসি-১ এর লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে বন্ধ রাখার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় আরো উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক মো. মুহিদ ইসলাম, দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন, রোগ নিয়ন্ত্রন ডা. উম্মে হোমায়রা কানেতা, ডা. মো. শামীম হোসেনসহ অনেকই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওষুধ জব্দ,দোহার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close