নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

নবাবগঞ্জে অস্বচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক অনুদান  

ছবি : প্রতিদিনের সংবাদ

দিনাজপুরের নবাবগঞ্জে অস্বচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ বহনের জন্য আর্থিক অনুদান দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ হলরুমে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশ-এর আয়োজনে প্রতিবন্ধী, প্রবীণ ও মাদকসেবী ব্যক্তিদের জীবনমান উন্নয়ন এবং অধিকার বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা শেষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে অনুদানের টাকা তুলে দেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

ঐ সংস্থার প্রতিবন্ধী, প্রবীণ, ও মাদকসেবী ব্যক্তিদের সমন্বিত প্রকল্প (এসডিডিবি) এর আওতায় শিক্ষার্থীদের এ অনুদান প্রদান করা হয়। আলোচনা সভায় সংসদ সদস্য শিবলী সাদিক প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

এ ছাড়া উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শুভ্র প্রকাশ চক্রবর্তী, কারিতাসের দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক পরিচালক রঞ্জন পৌল রোজারিও, কর্মসুচী কর্মকর্তা উজ্জল একরা, এ্যাডমিন অফিসার বিজয়সহ আরও অনেকেই বক্তব্য দেন। এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলার কুশদহ ইউনিয়নের ৫২ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের ২ হাজার ৩৫০ ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ১ হাজার ২৫০ টাকা অনুদান প্রদান করা হয়। প্রতি ৩ মাস পর পর শিক্ষার্থীদের এ অর্থ প্রদান করা হয় বলে সংশ্লিষ্টরা জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবাবগঞ্জ,প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক অনুদান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close