রংপুর ব্যুরো

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

স্থানীয় সরকার বিভাগের অবহিতকরণ সভা

ছবি: প্রতিদিনের সংবাদ

রংপুরে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় অনুমোদিত বিভিন্ন পরিপত্র, নির্দেশিকা ও অফিস আদেশ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রংপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার বিভাগের সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. জিলুফা সুলতানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান।

উপপরিচালক জিলুফা সুলতানা পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করে বলেন, অবহিতকরণ সভার মাধ্যমে উপজেলা ও ইউনিয়ন পরিষদগুলোতে স্বচ্ছতা ও জবাবদিহিতা আরও বৃদ্ধি পাবে।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আসিব আহসান বলেন, ইএএলজি প্রকল্প শুরু থেকেই ইউনিয়ন ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন প্রশিক্ষণদানের মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে প্রাতিষ্ঠানিক সক্ষমতা তৈরিতে কাজ করছে।

তিনি আরও বলেন, ইএএলজি প্রকল্পের পলিসি অ্যাডভোকেসির মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ থেকে ইউনিয়ন ও উপজেলা পরিষদের জন্য যে সব পরিপত্র, নির্দেশিকা ও অফিস আদেশ রয়েছে, সেগুলো যথাযথভাবে অনুসরণ করে কাজ করলে স্থানীয় জনসাধারণের সেবার মান নিশ্চিত হবে। ইউনিয়ন ও উপজেলা পরিষদগুলো ওইসব নির্দেশনা মেনে কাজ করছে কি না, তা জেলা প্রশাসনের মাধ্যমে নিয়মিত মনিটরিং করা হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাকির হোসেন, চন্দনপাট ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, কুর্শা ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা। এসময় উপস্থিত ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটর মতিউর রহমান।

দুই দিনব্যাপী অবিহতকরণ সভায় অংশ নিয়েছেন জেলার ইএএলজি প্রকল্পভুক্ত দুটি উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ভাইস চেয়ারম্যান, ৩০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব ও সংরক্ষিত আসনের নারীসদস্য সহ মোট ১৬০ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকার,ইএএলজি,রংপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close