লালমনিরহাট প্রতিনিধি :

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৯ দিন

ছবি : প্রতিদিনের সংবাদ

শারদীয় দুর্গাপূজা ও পবিত্র ঈদে মিলাদুন্নবী এবং সাপ্তাহিক ছুটিতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে। এ সময় সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে পুলিশ অভিবাসন চৌকি (ইমিগ্রেশন) খোলা থাকায় পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে বুড়িমারী শুল্ক স্টেশন ও স্থলবন্দর এবং ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ১০ অক্টোবর বুড়িমারী স্থল বন্দরের আমদানি-রপ্তানিসহ সব ব্যবসায়ী কার্যক্রম চালু করা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, হিন্দু ধর্মালম্বীদের দুর্গাপূজা উপলক্ষে আগামী ১ থেকে ৬ অক্টোবর ছয় দিন ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ রাখবে সে দেশের ব্যবসায়ীরা। শুক্রবার ও শনিবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটি হলেও শুল্ক স্টেশন ও স্থলবন্দর শনিবার খোলা থাকে। রোবিবার ঈদে মিলাদুন্নবী। তাই বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীরা ৮ ও ৯ অক্টোবর ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। এসব কারণে বুড়িমারী শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে মোট ৯ দিন ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকবে।

দুর্গাপূজা উপলক্ষে ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক উল্লিখিত ছয় দিন ব্যবসায়িক কার্যক্রম বন্ধের একটি চিঠি এরই মধ্যে উভয় দেশের স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্মকর্তা, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনকে দেওয়া হয়েছে।

অপরদিকে, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দুই দিন বন্ধের চিঠি উভয় দেশের ব্যবসায়ী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কবির হোসেন বলেন, ‘দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দরের আমদানি-রপ্তানি এবং ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকলেও বুড়িমারী অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত চালু থাকবে।’

বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) বিল্লাল হোসেন সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে একটি চিঠি পেয়েছি।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বুড়িমারী,স্থলবন্দর,আমদানি-রপ্তানি,৯ দিন বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close