চুয়াডাঙ্গা প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

কেরু চিনিকলে মানসম্পন্ন বীজ আখ উৎপাদনে কর্মশালা

ছবি : প্রতিদিনের সংবাদ

চুয়াডাঙ্গার কেরু চিনিকলে গুনগত মান সম্পন্ন বীজ আখ উৎপাদন ও বিস্তারের কৌশল শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী কর্মশালা হয়েছে। বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই) এর উদ্যোগে এতে রোগমুক্ত ও পরিচ্ছন্ন বীজ আখ উৎপাদন বিষয়ে আলোচনা করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে কেরুজ ট্রেনিং কমপ্লেক্স সভাকক্ষে কেরু এন্ড কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই কর্মশালা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. শামসুর রহমান, কেরু চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) আশরাফুল আলম ভূঁইয়া, বিএসআরআইয়ের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও চুয়াডাঙ্গা উপকেন্দ্রের ইনচার্জ ড. মো. জামাল উদ্দীন, ঈশ্বরদী কেন্দ্রের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা (রোগতত্ত্ব) মো. ওমর খৈয়াম, কেরু চিনিকলের উপ-মহাব্যবস্থাপক (সম্প্রসারণ) মাহবুবুর রহমান, উপব্যবস্থাপক (ইক্ষু সংর্গ্বহ ও ঋণ) মো. আবু তালহা প্রমুখ। সঞ্চালনা করেন বিএসআরআই ঈশ্বরদী কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা (রোগতত্ত্ব) তাসফিকুর রহমান। কর্মশালায় কেরু চিনিকলের সিআইসি, সিডিএ এবং সাবজোন প্রধানরা অংশগ্রহণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কেরু চিনিকল,মানসম্পন্ন বীজ আখ উৎপাদন,কর্মশালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close