ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

এসএসসির প্রশ্ন ফাঁস, ভূরুঙ্গামারীতে আটক ৬ জনকে সাময়িক বরখাস্ত

ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৫ শিক্ষক ও এক অফিস সহায়ককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ ৫ শিক্ষকের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন নেহাল উদ্দিন পাইলট উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খলিলুর রহমান পলাশ।

তিনি জানান, শত্রুতাবশত সাধারণ শিক্ষকদের যদি কেউ ফাঁসিয়ে দেয় এই আশংকায় সাধারণ শিক্ষকরা আতংকে রয়েছেন।

উল্লেখ্য, ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মঙ্গলবার নেহাল উদ্দিন পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী শিক্ষক যুবায়ের হুসাইন, আমিনুর রহমানকে এবং বৃহস্পতিবার হামিদুল ইসলাম, সোহেল আল মামুন ও অফিস পিয়ন সুজন মিয়াকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায় পুলিশ। দায়িত্ব অবহেলার কারনে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত এবং উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মাকে কারন দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে। এ ব্যাপারে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

অপরদিকে ঘটনা তদন্তে দিনাজপুর শিক্ষা বোর্ডের তিন সদস্যের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি শনিবার তদন্ত রিপোর্ট বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলামের নিকট জমা দিয়েছেন বলে জানাগেছে। দায়িত্বে অবহেলা আছে কিনা এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মাকে শোকজের জবাব দেবার রবিবার ছিলো শেষ দিন।

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) আজাহার আলী জানান, পলাতক আসামিকে গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করতে পারলেই আরো কেউ জড়িত আছে কিনা তা জানা যাবে। আগামী ২৯ সেপ্টেম্বর রিমান্ডের শুনানি রয়েছে বলে তিনি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,ভূরুঙ্গামারী,এসএসসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close