মো. দুলাল মিয়া, নাঙ্গলকোট (কুমিল্লা) :

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

চুরির অপবাদে গৃহবধূকে মধ্যযুগীয় নির্যাতন

ছবি: সংগৃহীত

চুরির অপবাদে কুমিল্লার নাঙ্গলকোটে বিবি হাওয়া ওরফে পিংকি নামের এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে শ্বশুর শাশুড়ীর বিরুদ্ধে। সোমবার (২৬ সেপ্টেম্বর) উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের ভবানীপুর গ্রামের আব্দুল খালেকের পাটোয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্র জানা যায়, পাঁচ বছর আগে জোড্ডা পশ্চিম ইউনিয়নেরর বাহুড়া গ্রামের আবুল হাসেমের মেয়ে বিবি হাওয়া ওরফে পিংকির সঙ্গে পাশ্ববর্তী জোড্ডা পূর্ব ইউনিয়নের ভবানীপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে নিজাম উদ্দিনের পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে পারিবারিক কলহের জের ধরে পিংকিকে প্রায় সময় মারধর করে শ্বশুর বাড়ির লোকজন। সংসার জীবন পিংকির একটি পুত্র সন্তানও রয়েছে। স্বামী নিজাম উদ্দিন থাকেন প্রবাসে।

কিছু দিন আগে শ্বশুর আব্দুল খালেকের ঘর থেকে ৫০ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালংকার চুরি হয়। সর্বশেষ সোমবার ওই টাকা ও স্বর্ণ চুরির অপবাদ দিয়ে পিংকিকে তার শ্বশুর আব্দুল খালেক পাটোয়ারী, শাশুড়ী হোসনেরা, ননদ মায়া ও বিলকিস বেগম মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে হত্যার চেষ্টা করে। একপর্যায়ে সে অজ্ঞান হয়ে গেলে স্থানীয়রা পিংকিকে উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার শরীর বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

পিংকি এ ঘটনার অভিযোগ করার জন্য থানায় গেলে নিজাম উদ্দিনের চাচাতো ভাই আব্দুর রশিদ পাটোয়ারীর ছেলে জালাল তাকে বাঁধা দেয়। বিভিন্ন ভাবে হুমকি দেয় বলে পিংকি থানায় অভিযোগ করে।

এ বিষয়ে আহত পিংকি বলেন, বিয়ের পাঁচ বছর ধরে শ্বশুর শাশুড়ী ও ননদরা মিলে তাকে অনেক অত্যাচার করেছে। আজকেও অনেক পিটিয়েছে। তারা আমাকে মেরে ফেলবে। আমাকে একটু বাঁচান।

এ ঘটনার অভিযুক্ত মায়া বেগমকে জিজ্ঞাসা করলে জালাল দৌড়ে এসে বলে সাংবাদিকদের কিসের তথ্য দিস। তোকে না বলছি কোন কথা বলবি না। আপনার যা পারেন লিখেন। এতে কিছুই হবে না।

ওই গ্রামের সমাজপতি গ্রাম্য ডাক্তার ইসহাক বলেন, ঘটনাটি শুনেছি। মেয়েটাকে অনেক মেরেছে। তবে আমি নিজ চোখে দেখিনি। সামাজিকতার কারণে সোমবার সন্ধ্যায় উভয় পক্ষকে বসার জন্য ডাক দিয়েছি। এ বিষয়ে নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ মো. ফারুক হোসেন বলেন, অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চুরি,গৃহবধূ,মধ্যযুগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close