খুলনা ব্যুরো

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

জালিয়াতি মামলায় ভূমি কর্মকর্তা কারাগারে

ছবি:  উপ-সহকারী ভূমি কর্মকর্তা  শেখ আবু সুফিয়ান

সরকারি সিল স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জমির ভূয়া নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে উপ-সহকারি ভূমি কর্মকর্তা শেখ আবু সুফিয়ানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

শেখ আবু সুফিয়ান সাতক্ষীরা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত। এর আগেও তার বিরুদ্ধে দুর্নীতির অপরাধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। পরে দুদক মামলাটি তদন্ত করে।

আইনজীবী মজিবর রহমান জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান উল্যাহ শরিফীর সিল স্বাক্ষর জালিয়াতি করে জাল নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে আবু সুফিয়ানের বিরুদ্ধে ২০২০ সালে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনালে মামলা করেন আইনজীবী আজিবর রহমান। তিনি তার বাবার নামের জমি নামপত্তন করাতে গেলে উপ-সহকারী ভূমি কর্মকর্তা আবু সুফিয়ান জালজালিয়াতি করে ভুয়া কাগজপত্র প্রদান করেন।

এ অভিযোগে মামলার পর দীর্ঘ তদন্ত শেষে স্বাক্ষর জাল প্রমাণিত হওয়ায় চলতি বছরের ১৬ জুন দুদক, খুলনার উপ-সহকারি পরিচালক খন্দকার কামরুজ্জামান আদালতে শেখ আবু সুফিয়ানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এই মামলায় জান্তমন নিতে এলে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জালিয়াতি,মামলা,ভূমি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close