কুষ্টিয়া প্রতিনিধি :

  ২৬ সেপ্টেম্বর, ২০২২

পদ্মায় দুই নৌকার সংঘর্ষে নিখোঁজ ১

ছবি : প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়ার কুমারখালীর পদ্মা নদীতে দুই বালুবাহী নৌকার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উবায় সরদার নামে এক শ্রমিক নিখোঁজ হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার শিলাইদহ কোমরকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে কুমাখালী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

নিখোঁজ শ্রমিক কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের দশমাইল এলাকার জালাল সরদারের ছেলে। তবে নদী সাঁতরে প্রাণে বেঁচে ফিরেছেন ১৭ শ্রমিক।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্র জানায়, পাবনা জেলার সুজানগরের তারাপুর চর থেকে দুটি বালুবাহী নৌকা পদ্মা হয়ে কুষ্টিয়ার ভেড়ামারা বারমাইল ঘাটে যাচ্ছিল। বিকাল ৫টার দিকে কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের কোমরকান্দি এলাকায় পৌঁছালে তীব্র স্রোতের তোড়ে একটি নৌকা উল্টে যায়। এ সময় পেছন থেকে আসা অপর একটি নৌকার সঙ্গে উল্টে যাওয়া নৌকার ধাক্কা লাগে।

এতে দুটি নৌকায় থাকা ১৮ শ্রমিকের মধ্যে ১৭ শ্রমিক সাঁতরে নিরাপদে চলে আসেন। পরে স্থানীয়দের সহায়তায় নৌকা দুটিকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসা হয়।

এ বিষয়ে শ্রমিক আলাউদ্দিন জানান, তাঁরাপুর থেকে বালু নিয়ে বারোমাইল যাচ্ছিলাম। নৌকায় আমরা ১৪ জন ছিলাম। যাওয়ার পথে কোমরকান্দি এলাকায় আমাদের নৌকা তীব্র স্রোতে উল্টে যায়। এ সময় পেছন থেকে অপর একটি নৌকা ধাক্কা দেয়। তবে আমরা আল্লাহর অশেষ মেহেরবানিতে প্রাণে বেঁচে ফিরেছি।

আমজান আলী নামে অপর শ্রমিক জানান তীব্র স্রোতে আমাদের নৌকাটি ডুবে যায়। এ সময় আরেকটি নৌকা এসে আমাদের নৌকায় ধাক্কা দেয়। আমাদের নৌকায় ৪ জন শ্রমিক ছিলেন। সবাই নিরাপদে ফিরে এসেছি।

কুমারখালী ফায়ার স্টেশনের পরিদর্শক বখতিয়ার জানান, সন্ধ্যায় নৌকাডুবির খবর শুনে আমারা ঘটনাস্থলে যাই। উবাই নামে এক শ্রমিক নিখোঁজ রয়েছে। আমরা তার সন্ধ্যানে কাজ করে যাচ্ছি। তবে কি কারণে নৌকাডুবির ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল জানান, দুর্ঘটনার খবর পেয়েছি। নিখোঁজ একজনকে উদ্ধারে ফায়ার সার্ভিস কাজ করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মা,দুই নৌকার সংঘর্ষ,নিখোঁজ ১
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close