আশরাফুল আলম, সুনামগঞ্জ (জগন্নাথপুর)

  ২৪ সেপ্টেম্বর, ২০২২

জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য ৬ প্রার্থী

ছবি : প্রতিদিনের সংবাদ

শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার কারণে সুনামগঞ্জের জগন্নাথপুরে গত ২০ জুন নির্বাচন স্থগিত করা হয়। গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর ভোট গ্রহণ হবে। এবার প্রথম এই উপজেলায় ইভিএম- এর মাধ্যমে ভোট গ্রহণ হবে।

উপজেলার গ্রামগঞ্জ, হাট-বাজারের আনাচে কানাচে ভোটারদের মাঝে চলছে নানা বিশ্লেষণ। তারা হিসেব শুরু করেছেন ভালবাসার প্রার্থীদেরকে নিয়ে। উঠে আসছে কে কত যোগ্য আর ভোটারদের সেবা প্রদান করতে পারবেন- এমন দক্ষ প্রার্থী নিয়েই চলছে নানা গুঞ্জন। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে প্রচারণা। দিন যত কাছে আসছে আলোচনা-সমালোচনা তত বাড়ছে। জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে কে পাবেন নৌকার টিকিট? ইতোমধ্যে মনোনয়ন প্রত্যাশীদের পক্ষ থেকে শুভেচ্ছা বাণী, দোয়া কামনাসহ নানা প্রচার চলছে। তবে এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী।

বিভিন্ন সূত্রমতে এবার প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ আতাউর রহমান, ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা হলেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মিন্টু রঞ্জন ধর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, জমিয়ত নেতা সৈয়দ তালহা আলম।

উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে বন্যার সময় দুই থেকে তিনজন প্রার্থী দেখা গেলেও অনেক প্রার্থী মাঠ পর্যায়ে এসে জনসাধারণের খবর না নেওয়ায় বিষয়টা সবার মুখে মুখে আলোচিত হচ্ছে। এবার বন্যায় জমিয়ত নেতা সৈয়দ তালহা আলম সুনামগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য মাওলানা শাহিনুর পাশা চৌধুরীকে নিয়ে বিভিন্ন মাধ্যম থেকে সরেজমিন উপস্থিত থেকে প্রায় এক কোটি টাকা সমপরিমানের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করে সামাজিক সংগঠনের মাধ্যমে ও নিজে পুরো বন্যার সময় রান্না করা খাবার, শুকনো খাবারসহ ত্রাণ সামগ্রী প্রদান করে জনগণের পাশে থেকে কাজ করে গেছেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার জন্য তারা উপর মহলে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। তবে দল থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে তার পক্ষেই সকলে কাজ করবেন বলে জানিয়েছেন দলের নেতাকর্মীরা। চূড়ান্তভাবে কে হচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী সেদিকেই তাকিয়ে আছেন এখানের ভোটাররা।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ অক্টোবর, বাছাই ১০ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার ১৭ অক্টোবর। এবার প্রথম ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন,সুনামগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close