হিলি (দিনাজপুর) প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২২

হিলিতে পেঁয়াজের কেজি ১৬ টাকা

ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। দুই সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি ১০ থেকে ১২ টাকা কমে বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৮ টাকায়। একটু ভালো মানের পেঁয়াজ কেজি প্রতি ৪ টাকা কমে বিক্রি হচ্ছে ২০ টাকায়। অন্যদিকে দেশি পেঁয়াজ কেজি প্রতি ৩৪ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম কমায় কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মধ্যে। ভারত থেকে আমদানি বেশি হওয়ার কারণে দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) হিলি বাজার ঘুরে এসব তথ্য জানা যায়।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা গোলাম মোস্তাফা স্বাধীন বলেন, বাজারে সব জিনিসের দাম বেড়েছে। এর মধ্যেও পেঁয়াজের দাম কমেছে। এটা আমাদের সাধারণ ক্রেতাদের জন্য কিছুটা স্বস্তির। তবে চাল, ডাল, তেল, মসলার দাম কোনো ভাবেই নিয়ন্ত্রণে আনতে পারছে না সরকার। এই বিষয়টি নিয়ে জরুরি পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ জানান সাধারণ ভোক্তারা।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, আমদানি বেশি হওয়ার কারণে হিলি বাজারে কমেছে পেঁয়াজের দাম। তবে বন্দরের থেকে হিলি বাজারের পেঁয়াজের দাম কম। অতিরিক্ত গরমের কারণে পেঁয়াজ নষ্ট হয়ে যাচ্ছে। আমরা লোকসানের মধ্যে পড়ে যাচ্ছি। কারণ পেঁয়াজ বেশি দিন সংরক্ষণ করে রাখা যায় না। ফলে অনেক পেঁয়াজ নষ্ট হচ্ছে। বর্তমানে ১৬ থেকে ২০ টাকার মধ্যেই প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে। হিলি কাস্টমসের তথ্য মতে, বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) ভারতীয় ৩২টি ট্রাকে ৯১২ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিলি,পেঁয়াজ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close