হামিদুর রহমান, মাধবপুর (হবিগঞ্জ)

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

মাধবপুরে শিক্ষকের কাছেই পিআরএল মঞ্জুরী আদেশ নিয়ে গেলেন শিক্ষা অফিসার

ছবি : প্রতিদিনের সংবাদ

তখন সকাল সাড়ে নয়টা। দিনটি বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর, ২০২২)। দু'টি মোটরসাইকেল এসে থামল শাহেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেইটের সামনে। হবিগঞ্জের মাধবপুর উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার দ্বিজেন্দ্র চন্দ্র আচার্য্য ও মো. রফিকুল ইসলাম স্কুলে ঢুকে সকল শিক্ষককে ডেকে পাঠান। একসাথে তিনজন শিক্ষা অফিসারকে দেখে প্রধান শিক্ষক সুজিত দেবরায়সহ সকল শিক্ষক কিছুটা অবাক হয়ে যান।

উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমানের হাতে একটা ফাইল। আগামী মাসে পিআরএলে গমনইচ্ছুক শাহেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত দেবরায়ের পিআরএল মঞ্জুরীর আদেশ। পিআরএল-এ গমন করার ২১ দিন পূর্বেই এ আদেশ সুজিত দেবরায়ের হাতে তুলে দিতে স্কুলে ছুটে এসেছেন উপজেলা শিক্ষা অফিসার। এমন ঘটনায় নির্বাক হয়ে যান সুজিত দেবরায়।

প্রধান শিক্ষক সুজিত দেবরায় বলেন, চাকুরিতে ঢুকে কিছু সহকর্মীর কাছ থেকে পিআরএল নিয়ে গল্প শুনেছিলাম। অথচ আজ আমি একদম হতবাক। কর্তৃপক্ষই নিজেরাই সেবা নিয়ে এসেছে আমার দুয়ারে। এটাই আমার চাকরি জীবনের সেরা প্রাপ্তি। ধন্যবাদ স্যারকে।

মাধবপুর উপজেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক মিজবাহ আক্তার বলেন, ছিদ্দিকুর রহমান স্যারের সততা, একনিষ্ঠতা, সৃজনশীলতা সর্বজনবিদীত। সেবাগ্রহীতাকে সেবা প্রদান করাকে তিনি ইবাদত মনে করেন। আজ স্যারের আরেকটা মহৎ কাজের সাক্ষী হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

আবু কাইছার পিন্টু বলেন, স্যারের এমন কাজের কথা আগেও শুনেছি। যেমনঃ উপজেলা শিক্ষা অফিসার স্যারের নির্দেশে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম স্যার বিজে প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জিপিএফ স্লিপ ও ব্যাংক স্টেটমেন্টের কাগজাপত্র স্কুলে এসে পৌঁছে দেন। এ কাজ করতে গিয়ে যেন শিক্ষকদের পাঠদানের কোনো কর্মঘণ্টার ক্ষতি না হয়।

উপজেলা শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমানকে এ বিষয়ে প্রশ্ন করতেই তিনি বলেন, একজন শিক্ষকের ২৫/৩০ বছর চাকরি শেষে পিআরএল ও পেনশনের সময় যদি আমরা এতোটুকু সম্মান না জানাতে পারি, তবে আমরা অকৃতজ্ঞ হয়ে যাবো। আর আমি এই অগ্রিম মঞ্জুরী আদেশের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মাওলা স্যারের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

শেষ করছি উপজেলা শিক্ষা অফিসের যেই শ্লোগানটি ছড়িয়ে পড়েছে মাধবপুর উপজেলার সকল শিক্ষক ও শিক্ষার্থীদের মনে- 'আমরা করবো জয়।'

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাধবপুর,পিআরএল মঞ্জুরী,শিক্ষা অফিসার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close