এন কে বি নয়ন, ফরিদপুর

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

‘বেপরোয়া বাস চালানোয় এ দুর্ঘটনা ঘটেছে’ 

বাসে ঢুকল বৈদ্যুতিক খুঁটি, ২০ জন আহত  

ছবি : প্রতিদিনের সংবাদ

ফরিদপুর-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামকস্থানে সড়ক দুর্ঘটনায় দুটি বাসের কমপক্ষে ২০ যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশংকাজনক। আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় একটি বিদ্যুতের খুঁটি ক্রেন থেকে ছুটে চলন্ত বাসের মধ্যে ঢুকে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা তালুকদার পরিবহনের দ্রুতগতির একটি বাস মেহেরপুর থেকে ছেড়ে আসা বিপরীতমুখী জেআর পরিবহনকে সাইড দিতে গিয়ে ধাক্কা দেয়। এতে জেআর পরিবহনটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। অপরদিকে তালুকদার পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটি তোলার ক্রেনের সঙ্গে ধাক্কা খায়। এতে বিশাল আকৃতির একটি বৈদ্যুতিক খুঁটি বাসটির সামনে দিয়ে ঢুকে পেছন পর্যন্ত চলে যায়। এতে বাসে থাকা অন্তত ১৫ যাত্রী আহত হন। অপর বাসটিরও ৫ যাত্রী আহত হন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশংকাজনক। আহতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে দুজনকে আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। এই ভয়াবহ ঘটনা প্রত্যক্ষ করা একাধিক ব্যক্তি এই প্রতিবেদককে বলেছেন, তালুকদার পরিবহনের বাসের গতি ছিল বেপরোয়া। এর ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকর কুমার বিশ্বাস বলেন, ঢাকা থেকে যশোরের বেনাপোলগামী তালুকদার নামের একটি পরিববহন ফরিদপুরের পূর্ব গঙ্গাবর্দী এলাকায় রাখা একটি বৈদ্যুতিক খুঁটি বাসের মধ্যে ঢুকে যায়। এ সময় দুই বাসের প্রায় ২০ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত নিহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান হাইওয়ে পুলিশের এ কর্মকর্তা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,বৈদ্যুতিক খুঁটি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close