রাজু আহাম্মেদ, কুড়িগ্রাম

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

দুই শিশু ফিরে পেল মা-বাবার কোল

ছবি : প্রতিদিনের সংবাদ

হারিয়ে গিয়েছিল ১০ বছরের মাহিন ও ৫ বছরের মোনায়েম। রংপুরের হারাগাছ থেকে বাসে ওঠে তারা চলে গিয়েছিল কুড়িগ্রাম। পরে কুড়িগ্রাম সদর থানা পুলিশের সহায়তায় শিশু দুটি ফিরে পেয়েছে বাবা-মায়ের কোল। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে শিশু দুটিকে অভিভাবকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

মাহিন ও মোনায়েমের বাড়ি রংপুরের হারাগাছ থানার সৎবাজার চানকুটি গ্রামে। বৃহস্পতিবার তারা ভুল করে রংপুর থেকে কুড়িগ্রামগামী যাত্রীবাহী বাসে উঠে পড়ে। সন্ধ্যায় ৬টার দিকে কুড়িগ্রাম বাসস্ট্যান্ডে নেমে কান্নাকাটি শুরু করলে তাদের ঘিরে রাখে উৎসুক জনতা। এ সময় কুড়িগ্রাম সদর থানার এসআই মাজেদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম পাশ দিয়ে যাওয়ার সময় উৎসুক জনতার ভিড় দেখে এগিয়ে যান। তারা শিশু দুটিকে কান্না করতে দেখে থানায় নিয়ে আসেন।

এসআই মাজেদুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের পর মাহিন নিজের ও তার এলাকার নাম বলতে পারে। তখন আমরা হারাগাছ থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করি। তারা স্থানীয়দের সহযোগিতায় হারিয়ে যাওয়া শিশু দুটির পরিবারের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হন।

পরে বৃহস্পতিবার রাত ১০ টার দিকে মোনায়েমের বাবা শাহ আলম এবং মাহিনের মামা আনোয়ার হোসেনসহ কয়েকজন কুড়িগ্রাম সদর থানায় আসেন। পরিচয় নিশ্চিত হওয়ার পর পুলিশ শিশু দুটিকে নারী-শিশু হেল্প ডেস্কের মাধ্যমে অভিভাবকের হাতে তুলে দেয়।

কুড়িগ্রাম সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, শিশু দুটিকে উদ্ধার করে অভিভাবকের হাতে হস্তান্তর করা হয়েছে। তারা খেলার ছলেই এমন কাণ্ড ঘটিয়েছে। শিশুদের ব্যাপারে অভিভাবকদের আরও সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুই শিশু,ফিরে পেল মা-বাবার কোল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close