নওগাঁ প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

নওগাঁয় অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেন, গ্রেপ্তার ৩

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিন সাইবার অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্প।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নজিপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন পত্নীতলা থানার মো. আতা রাব্বী (২০), মহাদেবপুর থানার মো. রাসেল হোসেন (২১), পাবনা জেলার শ্রী মিঠুন কুমার (৩০)।

র‌্যাব জানায়, গ্রেপ্তাররা ডিজিটাল মাধ্যমে টিন্ডারসহ বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশিদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতেন। এভাবে অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারের সঙ্গে অবৈধভাবে ডলার কেনাবেচার মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন গ্রেপ্তাররা।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে পত্নীতলা থানার নজিপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে স্মার্টফোন ১৪টি, সিম ৫টি, ল্যাপটপ ২টি, মাউস ৫টি, কী-বোর্ড ৫টি, ক্যাবল ১৫টি, ব্যাংক চেক ১টি, স্ট্যাম্প ১টি, নগদ ৫৮০ টাকা, পাওয়ার ব্যাংক ১টি জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে পত্নীতলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৩০/৩৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে করা হয়েছে।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ জানান, র‌্যাবের অভিযানে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের ঘটনায় তিন সাইবার অপরাধীকে আটক করেছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে র‌্যাবের পক্ষ থেকে। আটক তিনজনকে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁয়,অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close