উজ্জ্বল নাথ, হাটহাজারী (চট্টগ্রাম)

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

সাম্প্রদায়িকতামুক্ত সমাজ গড়তে সম্প্রীতি সমাবেশ

ছবি : প্রতিদিনের সংবাদ

দেশের উন্নয়নে সাম্প্রদায়িক মনোভাব পরিহার করে বিনি সুতোর মালার মতো একই বন্ধনে আবদ্ধ হয়ে চট্টগ্রামের হাটহাজারী পৌরসভাকে একটি সাম্প্রদায়িকতামুক্ত পৌরসভায় পরিণত করার লক্ষ্যে ‘সামাজিক সম্প্রীতি সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার বিকালে হাটহাজারী পৌরসভার আয়োজনে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে নানা শ্রেণি পেশাজীবি ও জনপ্রতিনিধি একে অপরের মধ্যে সামাজিক সম্প্রীতি বৃদ্ধি করতে পৌরসভায় ‘সামাজিক সম্প্রীতি সমাবেশ’ করা হয়।

উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর- প্রশাসক মো. শাহিদুল আলম। পৌর- নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ খান। পৌর- নির্বাহী কর্মকর্তা বিপ্লব চন্দ্র মুহুরী। এ ছাড়াও পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সকল সহায়ক সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট- ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন সাংগঠনিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সমাপনী বক্তব্যে পৌর- প্রশাসক মো. শাহিদুল আলম বলেন, পৌরসভায় টেকসইভাবে সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠা করতে হলে এর উৎস ও কারণ সুস্পষ্টভাবে অনুধাবন করতে হবে। অন্যথায় রোগের পরিবর্তে রোগের উপসর্গেরই চিকিৎসা করতে হবে। আমরা হিন্দু মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান যে যেই ধর্মের মানুষ হইনা কেন আমাদের ভেতরে রক্ত কিন্তু লাল। তাই সম্প্রদায়িক মনোভাব দূর করে সবাইকে একই ছাতার তলে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে পৌরসভা উন্নয়নে কাজ করতে হবে। তৃণমূল পর্যায়ের প্রতিটা মানুষের মধ্যে যদি সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয় তাহলেই একটি দেশ সোনার দেশে পরিণত হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,হাটহাজারী,সাম্প্রদায়িকতা মুক্ত সমাজ,সম্প্রীতি সমাবেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close