সাভার (ঢাকা) প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

এসপির অঙ্গীকার

মাদকের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে পারলে জেলা ছাড়ব

ছবি : প্রতিদিনের সংবাদ

মাদকের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে পারলে জেলা ছেড়ে যাওয়ার অঙ্গীকার করেছেন ঢাকার নবনিযুক্ত পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান। ওসি বা অতিরিক্ত পুলিশ সুপাররা যদি ব্যবস্থা না নেয়, তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার বিকালে আশুলিয়া থানায় আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ আয়োজনে উপস্থিত হয়ে এলাকাবাসীর সঙ্গে আলোচনাকালে এ অঙ্গীকার করেন ঢাকা জেলা পুলিশ সুপার।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, আপনারা শুধু আপনাদের নাম্বার থেকে মেসেজ দেবেন যে, অমুক এলাকার অমুক লোক মাদক ব্যবসা করে। আপনারা যদি তাদের চেনেন তাহলে দয়া করে মোবাইলে শুধু মেসেজটা দিয়ে দেবেন। শুধু একটি মেসেজ দিন, যদি ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আমি পুলিশ সুপার হিসেবে এই জেলায় আর থাকবো না।

তিনি আরো বলেন, প্রত্যেক এলাকায় একজন বিট অফিসার আছেন। আপনারা প্রথমে বিট অফিসারকে তথ্য দেবেন, এটাও তার দায়বদ্ধতা। তারপরে ওসিকে দেবেন। ওসিও যদি ব্যবস্থা না নেয়, সার্কেল এডিশনাল এসপি, এডিশনাল এসপি ক্রাইম আছেন। কেউ ব্যবস্থা নিল না, আমাকে দেবেন। যদি তারা কেউ ব্যবস্থা না নেয়, তাহলে আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আর আমাকে বলার পর যদি ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আমার উপরে ডিআইজি হাবিব স্যার আছেন। আপনারা অবশ্যই তার কাছে অভিযোগ দেবেন।

পুলিশের জবাবদিহিতা সম্পর্কে এসপি বলেন, আমি বিশ্বাস করি, আমি যদি কাজ না করি তাহলে আমার জবাবদিহিতা থাকতে হবে। জবাবদিহিতার জায়গা আছে। সকলকেই জবাবদিহিতার মধ্যে থাকতে হবে।

আশুলিয়া থানায় এ ওপেন হাউজ ডে আয়োজনে পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম ও আশুলিয়া থানাধীন বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা। এ দিন এলাকাবাসীরা মাদক, জমি দখলসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন পুলিশ সুপারের সামনে। তাদের কাছ থেকে সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন ঢাকা জেলায় নবনিযুক্ত এই পুলিশ সুপার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাভার,আশুলিয়া,মাদক,এসপি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close