পটুয়াখালী প্রতিনিধি :

  ২২ সেপ্টেম্বর, ২০২২

স্মার্ট কার্ড নিয়ে বাড়ি ফেরা হলো না মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারের

ছবি : সংগৃহীত

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আলতাফ হাওলাদার নামের এক বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় পটুয়াখালী শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগদান শেষে নিজ বাড়ি দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নে ফেরার পথে বদরপুর বাসস্ট্যান্ডে রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়।

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঘাতক মোটরসাইকেল চালক ওহিদুল আলমকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপার্দ করেছে।

নিহত বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারের চতুর্থ পুত্র মো. কাওসার জানান, তার বাবা দুপুরে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড আনতে বাড়ি থেকে শহরের উদ্দেশ্যে যান। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনার শিকার হন। সুরতহাল শেষে লাশ বাড়ি নিয়ে শুক্রবার সকালে তার লাশ দাফন করা হবে।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা অতুল চন্দ্র দাস জানান, আলতাফ হাওলাদারের মৃত্যুর ঘটনাটি অত্যান্ত বেদনাদায়ক। সকালে তার সঙ্গে দেখা হয়েছে কুশল বিনিময় শেষে একই সঙ্গে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরন অনুষ্ঠানে যোগ দেই এবং সনদ ও কার্ড গ্রহন করি। সন্ধ্যায় তার মৃত্যু সংবাদ পেয়ে খুব কষ্ট পেয়েছি। এমন দুর্ঘটনা রোধে সড়কে শৃঙ্খলা আনা দরকার।

পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের লাশ বাড়ি পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-ইমরান জনান, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে শুক্রবার সকালে নিহত মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদার মৌকরন বিএলপি ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অফিস সহায়ক ছিলেন। তিনি স্ত্রী ও ছয় সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্মার্ট কার্ড,মুক্তিযোদ্ধা,নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close