কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০২২

কমলগঞ্জে শ্রেষ্ঠ শিক্ষিকা সেলিনা আক্তার

ছবি : প্রতিদিনের সংবাদ

উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের কমলগঞ্জ শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সেলিনা আক্তার। শিক্ষা বিভাগ কর্তৃক গঠিত উপজেলা পর্যায়ে বাছাই কমিটি, প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সসহকারী শিক্ষিকা সেলিনা আক্তারকে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষিকা ঘোষণা করে সম্মাননা ও সনদ দেওয়া হয়।

সেলিনা আক্তার শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৩ সালের নভেম্বর মাসে সহকারী শিক্ষক পদে যোগদান করেন।

সেলিনা আক্তার কমলগঞ্জ উপজেলার বালিগাঁও গ্রামের মো. সিদ্দেক আলীর বড় মেয়ে। তার বাবা পেশায় একজন ছিলেন রাজনীতিবিদ। তার স্বামী মো. এ কে এম শাহাবুদ্দিন, তিনি শমশেরনগর বিএএফ শাহিন কলেজে ল্যাব শাখায় নিযুক্ত আছেন।

সেলিনা আক্তার নিয়মিত শিক্ষক বাতায়নে কন্টেন্ট তৈরি করে প্রায় ১০০ এর বেশি ভিডিও কন্টেন্ট ও প্রেজেন্টেশন করে শিক্ষক বাতায়নে মাধ্যমে আপলোড করেছেন। যার ফলে অনেক শিক্ষার্থীরা উপকৃত হয়েছেন। তিনি করোনাকালীন সময়ে ঝড়ে পড়া ছাত্র ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে খোজ খবর নিয়ে নিয়মিতভাবে পড়ালেখা চালিয়ে যাওয়ার পরামর্শ দিতেন। নিয়মিতভাবে স্কুলে প্রজেক্টরের মাধ্যমে ক্লাস করাতেন। পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য বিশেষ ক্লাস নিতেন। বৃত্তির শিক্ষার্থীদের আলাদা ভাবে ক্লাস করান। সাপ্তাহীক পাঠ মূল্যায়ন পরীক্ষা নিয়মিত নিতেন। শিক্ষা প্রসারের সঙ্গে থেকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। তার এই সফলতা প্রাপ্তিতে অগণিত শিক্ষার্থী ও সুশীল সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অভিনন্দন জানায়।

আলাপকালে শ্রেষ্ঠ শিক্ষিকা সেলিনা আক্তার বলেন, পরিশ্রম কোনো দিনই বৃথা যায় না। উপজেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিক মনোনীত করায় জেলা ও উপজেলা প্রশাসনসহ শিক্ষা বিভাগকে ধন্যবাদ জানাই। জেলা পর্যায়েও যেন সফলতা অর্জন করতে পারি সবাই আমার জন্য দোয়া করবেন।’

এদিকে আলাপকালে শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন,‘৭শত ছাত্রছাত্রী আমার এ স্কুলে। ১২ জন শিক্ষক দ্ধারা পরিচালিত আমার এ স্কুল। পুরো জেলার মধ্যে আমার স্কুলে সর্বচ্চ ছাত্রছাত্রী আমার স্কুলে। এ স্কুলের সহকারি শিক্ষিকা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন এটা আমার স্কুলের জন্য গর্ভের বিষয়।

তিনি বলেন, সেলিনা সকাল সাড়ে ৮টায় স্কুলে উপস্থিত হয়ে ৯টায় ক্লাস শুরুর আগে নিয়মিতভাবে ছাত্র ছাত্রীদের শপথ পাঠ করান। নিজের পরিবারের মতো স্কুলটাকে সাজিয়ে রাখেন। নিজের বাসা বাড়ির মতো স্কুলটা পরিষ্কার পরিছন্ন করে রাখেন। এমন শিক্ষক শ্রেষ্ঠ মনোনীত হয়েছে সেটা নিশ্চই আমাদের জন্য ভালো। আমরা দোয়া করি তিনি জেলা পর্যায়েও যেন সফলতা অর্জন করে আসতে পারেন।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমলগঞ্জ,শ্রেষ্ঠ শিক্ষিকা,সেলিনা আক্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close