বেনাপোল প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২২

শার্শায় আল মদিনা প্রাইভেট হাসপাতাল

ভুল সিজারে প্রসূতির মৃত্যুর অভিযোগ

শার্শা বাগআঁচড়ায় আল মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় আল মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নাসরিন খাতুন (২০) নামে এক প্রসূতির ভুল সিজারে মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে সিজারের মাধ্যমে এক কন্যা সন্তান হয়। প্রসূতিকে আশংকাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথে এ্যাম্বুলেন্সের মধ্যে মারা যায়। তিনি ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমরী গ্রামের রিপনের স্ত্রী।

জানা গেছে, এ ঘটনার পর পরই আল-মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে গা ঢাকা দিয়েছেন ডাক্তার ও কর্মচারীরা। বারবার তাদের ফোন দিলেও কেউ ফোন রিসিভ করেননি।

নাসরিনের মা অভিযোগ করে বলেন, ‘মেয়ের সিজার করা হয় আল মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে। সিজারের পরে মেয়ের অবস্থা খারাপ হতে থাকে। দ্রুত সাতক্ষীরা নিয়ে যাওয়ার সময় পথের মধ্যে মারা যায়। তাদের টাকার লোভে, ভুল চিকিৎসার কারণে আমার মেয়ে মারা গেছে।’

নিহত প্রসূতির স্বামী রিপন বলেন, ‘ডাক্তারদের টাকার লোভে তাদের ভুল চিকিৎসার বলি হতে হলো আমার স্ত্রীকে। এ ঘটনায় চিকিৎসক ডাঃ আব্দুল মজিদ মোবাইল ফোন রিসিভ করেনি।’ তিনি আরো বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জিজ্ঞাসা করলে তারা বলছে, হার্টে সমস্যা ছিল তাই এমন হয়েছে। আগে সমস্যা ছিল না, টাকার লোভে সিজার করে এখন মারা গেছে বলে মিথ্যা কথা বলেছে, আমি স্ত্রীর মৃত্যুর সঠিক বিচার চাই।

উলাকোল এবং কুমরী ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রশিদ ও আসাদুল ইসলাম বলেন, এ ধরনের অবৈধ হাসপাতাল সরকার রাখার কারণে অল্প বয়সে অনেক গর্ভবতী মাকে মৃত্যুর মুখে পড়তে হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু ইউসুফ বলেন, খবর পেয়ে যশোরের সহকারী সিভিল সার্জনের নেতৃত্বে আল-মদিনা প্রাইভেট হাসপাতালে রোগী মৃত্যুর কারণ খতিয়ে দেখে অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে। এ ধরনের অবৈধ হাসপাতাল বা ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধেও দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শার্শা,আল মদিনা প্রাইভেট হাসপাতাল,বেনাপোল,প্রসূতির মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close