উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

উল্লাপাড়ায় বাল্যবিয়ে ভূয়া কাজীসহ তিনজনের দন্ড

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রবিবার মধ্যরাতে বাল্য বিয়ে পরানোর সময় আটক তিনজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে ভূয়া কাজী উপজেলার অলিপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে মাসুদ পারভেজ (২৭) কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড, বিয়ে পড়ানোর হুজুর মাদারাসা ছাত্র সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বড়কুড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে লিয়াকত হোসেন এবং কনের খালা উপজেলার তেতুলিয়া গ্রামের ফাতেমা খাতুনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ উজ্জল হোসেন রবিবার মধ্যরাতে এদের আটক এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা দিয়েছেন। এসময় উল্লাপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, উল্লাপাড়া মডেল থানার উপ-পরির্দশক মাসুদ রানা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে বর পক্ষের লোকজন বিয়ে বাড়ী থেকে পালিয়ে যায়।

ভ্রাম্যমান আদালতের অভিযানে ভূয়া কাজীর কাছ থেকে দুটি নিকা রেজিষ্টার ও কয়েকটি টালি খাতা জব্দ করা হয়। এদিকে কনের বাবার কাছ থেকে ১৮ বছরের আগে তার মেয়েকে বিয়ে না দেওয়ার মুচলেকা নেওয়া হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,উল্লাপাড়া,বাল্যবিয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close