রাজশাহী ব্যুরো

  ১১ সেপ্টেম্বর, ২০২২

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, জড়িতরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি 

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজশাহীতে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেলের ওপর হামলাকারী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। তা না হলে বিএমডিএ কার্যালয় ঘেরাও করাসহ কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা।

রবিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় মহানগরীর দড়িখরবোনা মোড়ে দুই সাংবাদিকের ওপর বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীদের হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা এই হুশিয়ারি উচ্চারণ করেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) আয়োজনে এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন আরইউজে সভাপতি রফিকুল ইসলাম।

আরইউজের সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, কার্যনির্বাহী কমিটির সদস্য বদরুল হাসান লিটন, আরইউজের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, সাবেক সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, বিএফইউজের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য জাবিদ অপু ও আরইউজের সিনিয়র সদস্য আনোয়ার আলী হিমু।

সাংবাদিক নেতারা বলেন, এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর যে ন্যক্কারজনক হামলা হয়েছে, তা তদন্তের কিছু নেই। ঘটনাটি সে সময় এটিএন নিউজে সরাসরি সম্প্রচারিত হচ্ছিল। এর ফুটেজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিএমডিএ কর্তৃপক্ষের কাছেও আছে। এমন অকাট্য প্রমাণ থাকার পরও যদি হামলার নির্দেশদাতা বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশিদ ও তার সহযোগীদের বিরুদ্ধে দ্রুত আইনগত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা না হয়, তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। বিএমডিএ কার্যালয় ঘেরাও করা হবে।

বক্তারা বলেন, রাজশাহীর মানুষ শান্তিপ্রিয়। আর এই সুযোগ নিয়ে রাজশাহীর ঐতিহ্য রেশমশিল্পকে ধ্বংস করা হয়েছে। উত্তরাঞ্চলের কৃষি ও কৃষকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। এই ব্যাংককেও দুর্নীতিবাজরা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। বরেন্দ্র অঞ্চলের কৃষকদের উন্নয়নের জন্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ নামে একটি প্রতিষ্ঠান করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, বিএমডিএ বর্তমানে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। আমরা রাজশাহীর সাংবাদিকরা নিজেদের চোখের সামনে বিএমডিএর কর্মকর্তাদের এমন দুর্নীতি মেনে নিতে পারি না।

নেতারা আরো বলেন, আমরা বিএমডিএর দুর্নীতিবাজদের নিয়ে সংবাদ প্রকাশ করার জেরেই গত ৫ সেপ্টেম্বর আমাদের সহকর্মী এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব লাইভ সম্প্রচারে থাকা অবস্থায় বিএমডিএর কর্মকর্তা-কর্মচারী নামধারী বিএনপি-জামায়াতের একসময়ের ক্যাডারদের হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় এটিএন নিউজের ক্যামেরাপারসন রুবেল এখনো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মহানগরীর রাজপাড়া থানায় একটি মামলা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত আসামিদের কাউকে গ্রেপ্তার করা হয়নি। আমরা অনতিবিলম্বে হামলার সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। অন্যথায় রাজশাহীর জনগণকে সঙ্গে নিয়ে বিএমডিএ ভবন ঘেরাওসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,সাংবাদিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close