উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১০ সেপ্টেম্বর, ২০২২

উল্লাপাড়া রেলওয়ে ওভারপাস নির্মাণকাজ দ্রুত শেষ করার তাগিদ  

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ থেকে রেলওয়ে ওভারপাসের নির্মাণকাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম।

তিনি শুক্রবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় ওভারপাস নির্মাণ কাজ পরিদর্শনে এসে কাজের ধীরগতির কারণে তা দ্রুত শেষ করার তাগিদ দেন। উল্লাপাড়ায় রেলওয়ে ওভারপাস নির্মাণ করছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মঈন উদ্দিন বাঁশি লিমিটেড।

উল্লাপাড়া আরএস বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা উত্তরবঙ্গ রেলপথের উপর প্রায় ৮১ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে ২৬৬ দশমিক ৫৭ মিটার দীর্ঘ উল্লাপাড়া রেলওয়ে ওভার পাসের নির্মাণ কাজ ২০১৯ সালের ১৬ মে শুরু হয়। কাজ শেষ করার মেয়াদ ছিল ২০২১ সালের ৩ মার্চ। কিন্তু এখনও কাজ শেষ হয়নি।

জানা গেছে, নির্মাণাধীন রেলওয়ে ওভারপাসের কাজ দ্রুত শেষ করার জন্য সিরাজগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. দিদারুল আলম একাধিকবার মৌখিক তাগিদ এবং লিখিতভাবে তাগাদা দিয়েছেন। এর নির্মাণ কাজের ধীরগতির কারণে গত প্রায় চার বছরে পাঁচবার সময় বাড়ানো হয়েছে।

উল্লাপাড়া সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারকে তাগাদা দেওয়া হচ্ছে। বাকি নির্মাণ কাজ শেষ করার জন্য আগামী বছরের ৩০ জুন পর্যন্ত সময় বাড়িয়ে দেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে ঠিকাদারি প্রতিষ্ঠান মঈন উদ্দিন বাঁশি লিমিটেড আবেদন করেছেন।

এ বিষয়ে মঈন উদ্দিন বাঁশী লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার খায়রুল আলম গণমাধ্যমকে জানান, কাজের সময় আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বাড়িয়ে দেওয়ার জন্য লিখিতভাবে আবেদন করা হয়েছে। তবে আগামী ডিসেম্বর মাসের মধ্যে কাজ শেষ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উল্লাপাড়া,রেলওয়ে ওভারপাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close