reporterঅনলাইন ডেস্ক
  ০৪ সেপ্টেম্বর, ২০২২

কুষ্টিয়া হেপাটাইটিস দিবসের উদ্বোধন

ছবি : প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে ৩১ আগস্ট, বুধবার নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে “কুষ্টিয়া হেপাটাইটিস দিবস ২০২২” এর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে বিআরবি গ্রুপের পরিচালক মফিজুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন হেপাটোবিলিয়ারি ও পেনক্রিয়াটিক সার্জারির প্রতিকৃত ও দেশের প্রথম লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোফাজ্জল হোসেন (লে. কর্নেল অব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, সিভিল সার্জন, কুষ্টিয়া।

ভাইরাল হেপাটাইটিস একটি নিরব ঘাতক ব্যাধি, বিশ্বে প্রতি ৩০ সেকেন্ডে ১ জন এই রোগে মৃত্যুবরন করে। হেপাটাইটিস সচেতনতায় ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এর উদ্যেগে এবং বিআরবি গ্রুপের সার্বিক সহযোগীতায় কুষ্টিয়া জেলায় বিনামূল্যে সরকারি শিশু পরিবার (বালক, বালিকা), সরকারি প্রতিবন্ধি (মহিলা), দৃষ্টি প্রতিবন্ধি স্কুল, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (বালক/বালিকা), কিয়াম সিরাতুন্নেসা মেমোরিয়াল ট্রাস্ট, হাসিব ড্রিম স্কুল এন্ড কলেজ এবং কুষ্টিয়া জেলার সাধারন মানুষদের হেপাটাইটিস স্ক্রিনিং, ভ্যাকসিন ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তারা ন্যাশনাল লিভার ফাউন্ডেশন এবং বিআরবি হাসপাতালকে এ ধরনের জনকল্যাণমূলক সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হেপাটাইটিস দিবস,কুষ্টিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close