সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৫ আগস্ট, ২০২২

সিরাজগঞ্জে কাঁচা মরিচ ৭০ টাকা কেজি

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে কাঁচা মরিচের দাম কমেছে। গত ১২ আগস্ট পর্যন্ত খোলা বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ২৫০ টাকার ওপরে বিক্রি হলেও বর্তমানে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে। বাজারে কাঁচা মরিচের জোগান বাড়ায় বাজারে দাম কমেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে শহরের বড় বাজার ও তার আশপাশের কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, বাজারে পর্যাপ্ত পরিমাণ কাঁচা মরিচ আনা হয়েছে বিক্রির জন্য। পাইকাররা খুচরা ব্যবসায়ীদের কাছে প্রতি কেজি কাঁচা মরিচ ৬০/৬৫ টাকা দরে বিক্রি করছেন। সেই মরিচ খোলা বাজারে খুচরা ব্যবসায়ীরা ৭০ টাকা দরে ভোক্তাদের কাছে বিক্রি করছেন।

‘দুই সপ্তাহ আগেও কাঁচা মরিচের দাম খুব চড়া ছিল। ১০ দিন আগে যে কাঁচা মরিচ কিনেছিলাম ২৫০ টাকা কেজি, আজ কিনলাম ৭০ টাকা দিয়ে।’ এ কথা বাজারে আসা এক ক্রেতার। রুবেল নামের আরেক ক্রেতা বলেন, ‘কাঁচা মরিচের দাম অনেক কমেছে। তবে এরসঙ্গে যদি অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমে যেতো তাহলে সাধারণ মানুষ স্বস্তি পেতো।’

কাঁচা মরিচের পাইকারি বিক্রেতা আজিজ সরকার বলেন, ‘আমরা মোকাম থেকে ৫০/৫৫ টাকা দরে পাইকারি কিনি। বর্তমানে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আমাদের গাড়ি ভাড়া বেশি দিতে হচ্ছে। আগে মোকাম থেকে যে গাড়ি ভাড়া লাগতো ১২-১৪ হাজার, এখন সেখানে দিতে হচ্ছে ১৮ হাজার টাকা। তাই পরিবহন খরচ যুক্ত করে করে কাঁচা মরিচ ৭০ টাকা কেজি দরে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করছি।

বর্তমানে ভারত থেকে প্রচুর কাঁচা মরিচ আমদানি হচ্ছে। এভাবে আমদানি হতে থাকলে সামনে দিনগুলোতে দাম আরও কমতে পারে তার ধারনা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,কাঁচা মরিচ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close