কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৫ আগস্ট, ২০২২

নতুন ঠিকানায় কুড়িয়ে পাওয়া সেই নবজাতক 

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের কামারখন্দে ব্যাগের ভিতর পড়ে থাকা ছেলে নবজাতক উদ্ধারের পর সেই শিশুর দায়িত্ব নিলেন বেলকুচি উপজেলার নিঃসন্তান এক দম্পতি। বুধবার (২৪ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে স্বামী বিশেষ কাজে বিদেশ থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার স্ত্রী নবজাতক ওই শিশুকে গ্রহণ করেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে বৃষ্টির সময় উপজেলার আলোকদিয়ার রেল সেতু এলাকায় হাঁস আনতে গিয়ে বাজারের ব্যাগে নড়াচড়া দেখে এগিয়ে যান আসমা নামে স্থানীয় এক গৃহবধূ। পরে তিনি ব্যাগে জীবিত নবজাতককে দেখতে পেয়ে বাড়িতে নিয়ে যান এবং ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ওই নবজাতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভা শেষে নবজাতক ওই শিশুকে নিতে ইচ্ছুক দম্পতিদের আবেদন আহবান করা হয়। বুধবার বিকেলে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে আবেদনের প্রেক্ষিতে ওই দম্পতিকে উদ্ধার হওয়া ওই নবজাতক শিশুর লালন পালনের দায়িত্ব দেওয়া হয়। পরে রাতে শিশুটিকে তুলে দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সবুজ আলী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম, ওসি মো. হাবিবুল্লাহ।

ইউএনও (ভারপ্রাপ্ত) সুমা খাতুন জানান, বুধবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে শর্ত সাপেক্ষে নিঃসন্তান এক দম্পতিকে নবজাতক ওই শিশুর দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবজাতক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close