শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২২ আগস্ট, ২০২২

শাহজাদপুরে হামলা ও ভাংচুরে মামলা, গ্রেপ্তার ৭

ছবি : প্রতিদিনের সংবাদ

শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া-হলদীঘর গ্রামে সরকারি খাস জমিতে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনকালে কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ সাতজনকে আটক করেছে।

জানা গেছে, বলদীপাড়া-হলদীঘর গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য সরকারের নামে রেকর্ডকৃত ১.২২ একর খাস সম্পত্তি চিহ্নিত করা হয়। উপজেলা প্রশাসন ওই স্থানে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজের উদ্যোগ গ্রহণ করলে গ্রামবাসী জায়গাটি খেলার মাঠ হিসেবে দাবি করে। মাঠ রক্ষায় মানববন্ধনসহ বিভিন্ন আন্দোলনের কর্মসূচি পালন করে।

এদিকে রবিবার সকাল ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম ও সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান আশ্রয়ণ প্রকল্পের নির্ধারিত জায়গা পরিদর্শনে যান। এসময় গ্রামের একদল উশৃঙ্খল পুরুষ ও নারী লাঠি-সোটা নিয়ে অতর্কিতভাবে তাদের উপর হামলা চালায়। এসময় ইটের আঘাতে সহকারি কমিশনার লিয়াকত সালমান গুরুতর আহত হন।

এ ব্যাপারে উপাজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, জায়গাটি সরকারি খাস সম্পত্তি। এসএ ও আরএস রেকর্ডে ওই সম্পত্তি সরকরি সম্পত্তি হিসেবে পরিশুদ্ধভাবে লিপিবদ্ধ রয়েছে। কোথাও খেলার মাঠ হিসেবে উল্লেখ নাই। অথচ একটি মহল জায়গাটি খেলার মাঠ দাবি করে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজে বাধা দিচ্ছে।

এ প্রসঙ্গে তিনি আরও জানান, গত ৯ আগস্ট স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার উপস্থিতিতে এলাকাবাসির সাথে এক বৈঠক হয়। ওই বৈঠকে খেলার মাঠের জন্য আর একটি বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত হয় এবং এলাকাবাসী তা মেনে নেয়। অথচ রবিবার ওই গ্রামের একদল উশৃঙ্খল নারী-পুরুষ তাদের পথরোধ করে অশালীন আচরণ করে। এক পর্যায়ে অতর্কিতে হামলা চালায়। গুরুতর আহত সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমানকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে গতকাল সোমবার থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, সরকারি কাজে বাধা, কর্মকর্তা-কর্মচারিদের মারপিট ও সরকারি সম্পত্তি ভাংচুরের অভিযোগে রবিবার রাতে ভূমি অফিসের অফিস সহকারী আব্দুল হাই শেখ বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১২০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। ইতোমধ্যেই ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মামলা,শাহজাদপুর,আশ্রয়ণ প্রকল্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close