মারুফ আহমেদ, কুমিল্লা

  ১৭ আগস্ট, ২০২২

কুমিল্লায় পাসপোর্ট ডিডির বিরুদ্ধে আদালতের সমন

ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে তদন্তে সেবাগ্রহীতাকে হেনস্থার সত্যতা মেলায় তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। কুমিল্লার ১ নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন এই আদেশ দেন। পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. আব্দুল্লাহ আল মাহফুজ বুধবার (১৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন।

আদালত ও পিবিআই সূত্রে জানা যায়, চলতি বছরের ১৮ এপ্রিল কুমিল্লায় পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ ওঠে উপ-পরিচালক নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনার বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দুইজন সংবাদকর্মীকে লাঞ্ছিত করা হয়। ভিডিও ধারণের সময় মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। এমন একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তা আদালতের নজরে আসলে ২৬ এপ্রিল কুমিল্লা ১ নং আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রণোদিত হয়ে র‌্যাবকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন।

পরবর্তী সময়ে তদন্তের ভার পড়ে পিবিআইয়ের ওপর। এই ঘটনায় গত ১২ আগস্ট আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. আব্দুল্লাহ আল মাহফুজ। তদন্তে প্রাথমিক সত্যতা মেলায় গত ১৬ আগস্ট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন পাসপোর্ট অধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালকের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে সমন জারির নির্দেশ দেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আদেশের অনুলিপি প্রেরণের নির্দেশ দেয় আদালত। সমন তামিলের জন্য পরবর্তী ১৮ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,পাসপোর্ট ডিডি,আদালতের সমন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close