আব্দুস সালাম বাবু, বগুড়া

  ১৪ আগস্ট, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পুলিশের আয়োজন

বগুড়া পুলিশ লাইন্স অডিটরিয়ামে বিষয়ভিত্তিক প্রতিযোগিতায় বিপুল সংখ্যক শিশু

ছবি : প্রতিদিনের সংবাদ

জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় শিক্ষার্থীদের নিয়ে ৪ দিনব্যাপী বিষয় ভিত্তিক প্রতিযোগিতা শুরু হয়েছে। জেলা পুলিশের আয়োজনে শনিবার (১৩ আগস্ট) সকাল ১১টায় বগুড়া পুলিশ লাইন্স অডিটোয়িরামে প্রতিযোগিতার উদ্বোধন করেন বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি লাল সবুজের বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলার কারিগর হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আগামীর নেতৃত্ব দেয়ার জন্য শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্ববান জানান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশীদ, সহকারি পুলিশ সুপার নিয়াজ মেহেদী, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পুলিশের উদ্যোগে রচনা, চিত্রাংকন, গ্রন্থ পাঠ, কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ৩৪ শিক্ষা প্রতিষ্ঠানের সহম্রাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। কুইজ প্রতিযোগিতায় ৮৬৪ জন ও চিত্রাংকন প্রতিযোগিতায় ২০৮ জন, রচনা প্রতিযোগিতায় ৪ সহম্রাধিক শিক্ষার্থী অংশ নিচ্ছেন। ১৫ আগস্ট প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। প্রতিযোগিতায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও বুদ্ধি প্রতিবন্ধীরাও অংশ নিয়েছে।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, শিশু শিক্ষার্থীরা জাতির পিতাকে দেখেনি। তারা ১৫ আগস্টে জাতির পিতার নির্মম হত্যাকান্ডের কথা শুনেছে। সেই শোনা কথার উপর তারা যে ছবি এঁকেছে, তা অসাধারন। এই শিশুরাই আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে অগ্রনী ভ‚মিকা পালন করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,পুলিশ লাইন্স অডিটরিয়ামে,শিশু,জেলা পুলিশের আয়োজন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close