আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০২২

আমতলীতে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি, উত্তেজনা, ১৪৪ ধারা

ছবি : প্রতিদিনের সংবাদ

বরগুনার আমতলীতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এক পক্ষের আনন্দ শোভাযাত্রা ও অপর পক্ষের এটি প্রতিরোধ করার ঘোষণাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশংকায় জেলা প্রশাসন আমতলীতে ১৪৪ ধারা জারি করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, গত ২ আগস্ট বরগুনা জেলা জাতীয়তাবাদী দল (বিএনপি) সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম টিটু স্বাক্ষরিত পত্রে আমতলী উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে জালাল উদ্দিন ফকির আহবায়ক ও কামরুজ্জামান হিরু মৃধাকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি এবং কবির উদ্দিন ফকির আহবায়ক ও তুহিন মৃধাকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট পৌর কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর থেকে সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা উভয় কমিটির বিরোধীতা করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ১০ আগস্ট বুধবার বিকেলে জালাল উদ্দিন ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতা-কর্মী এ কে সরকারি হাই স্কুল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক মামুন মোল্লার ছবিতে জুতাপেটা করেন। তারা এই কমিটি ঘোষণার তীব্র প্রতিবাদ জানান এবং জেলা নেতৃবৃন্দের কঠোর সমালোচনা করেন।

অপরদিকে ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়ে শনিবার বিকেলে সদ্য ঘোষিত কমিটির উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধা ও পৌর বিএনপি’র আহবায়ক কবির উদ্দিন ফকিরের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা হওয়ার কথা থাকলেও ঘোষিত কমিটি উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা তা প্রতিহত করার ঘোষনা দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। আইনশৃঙ্খলার অবনতির আশংকায় পুলিশ উপজেলা প্রশাসনের কাছে ১৪৪ ধারা জারি করার জন্য আবেদন করে।

আইনশৃঙ্খলার অবনতির আশংকায় উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে ওই আবেদনটি পাঠিয়ে দেয়। বিকাল ৪টায় আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে আইনশৃঙ্খলার অবনতির আশংকায় আমতলী পৌর শহরে শনিবার বিকাল ৪টা থেকে রাত রাত ১২টা পর্যন্ত সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করে আমতলী পৌর শহরে মাইকিং করা হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোঃ কামরুজ্জামান হিরু মৃধা বলেন, নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে আমাদের পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি’র সদস্য সচিব তুহিন মৃধা ষরযন্ত্র করে আসছে। বিষয়টি আমরা জেলা বিএনপি’র নেতৃবৃন্দকে জানিয়েছি। শিগগিরই বিএনপি’র নেতা-কর্মীরা এ ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে আশা করা যায়।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশংকায় আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমতলী,বিএনপি’র,পাল্টাপাল্টি কর্মসূচি,১৪৪ ধারা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close