সাদমান সময়, মিরসরাই (চট্টগ্রাম)

  ১৩ আগস্ট, ২০২২

মিরসরাইয়ে এসএসসি ২০০০ ব্যাচের অভিষেক অনুষ্ঠান

ছবি : প্রতিদিনের সংবাদ

‘এসো বন্ধু সম্মান শ্রদ্ধা আর ভালোবাসায় বন্ধুত্বের আকাশটাকে সাজাই’ এ স্লোগান বুকে ধারণ করে মিরসরাই উপজেলা এসএসসি ২০০০ ব্যাচের অভিষেক হয়েছে। বন্ধুদের অংশগ্রহণে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়।

উপজেলার আরশিনগর ফিউচার পার্কে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয় শুক্রবার (১২ আগস্ট)। এ আয়োজনকে ঘিরে গত দুই মাস ধরে বন্ধুরা অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের পরিশ্রমের ফলস্বরূপ এটি মহামিলন মেলায় পরিণত হয়েছে। বন্ধুদের গায়ে ছিলো লাল পোশাক, যেন কৃষ্ণচূড়ার রং বয়ে বেড়াচ্ছে। সবার মাঝে যেন ফিরে এসেছে সেই স্কুল জীবনের বাঁধ ভাঙ্গা তারুণ্যের উচ্ছাস।

হাসি ঠাট্টা আনন্দ স্মৃতিচারণ সবমিলিয়ে আনন্দঘন মুহূর্তের বহিঃপ্রকাশ হয়েছে এই মিলন মেলায়। মিরসরাই উপজেলার এসএসসি ২০০০ ব্যাচের প্রায় ২০০ জন বন্ধু অংশগ্রহণ করে অনুষ্ঠানকে সফল করে তোলেন। সকাল ১০টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর সকল বন্ধুর অংশগ্রহণে জাতীয় সংগীত পরিচালনা করা হয়। প্রয়াত বন্ধুদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত, ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা ও স্বাধীনতা যুদ্ধে নিহত তিন লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। পরবর্তী সময়ে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত বন্ধুরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য শেষে স্কুল ভিত্তিক ফটোসেশন করা হয়। জুমার নামাজের বিরতি শেষে দুপুরের খাবার এবং বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে ব্যতিক্রমী আয়োজনের মধ্যে চোখে পড়েছে দেওয়ালে দেওয়ালে মাদক ও যৌতুক বিরোধী স্লোগান। অনুষ্ঠানের আয়োজকরা বলেন, বন্ধুত্বের মাধ্যমে ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিরসরাই,এসএসসি,২০০০ ব্যাচের,অভিষেক অনুষ্ঠান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close