reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০২২

বেড়েছে পেঁয়াজের দাম

ছবি: সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪-৫ টাকা। চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে আমদানিকারকরা দাবি করেছেন। তবে হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

কয়েক দিন আগেও হিলি স্থলবন্দরে আমদানি করা প্রতি কেজি পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হয়েছে ২৩-২৪ টাকা। সেই পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ২৮-২৯ টাকা কেজি দরে। অন্যদিকে দেশীয় পেঁয়াজ কেজিতে বেড়েছে ১০ টাকা। আগে ৩৪-৩৫ টাকা কেজি বিক্রি হলেও তা এখন বেড়ে ৪৫-৪৬ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের এক আমদানিকারক বলেন, চাহিদার তুলনায় আমদানি কম এবং বাজারে দেশীয় পেঁয়াজের দাম বাড়ায় আমদানি করা পেঁয়াজের দামও কেজিতে ৪-৫ টাকা বেড়েছে। আমদানি বাড়লে দাম স্বাভাবিক হবে ।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ কিনতে আসা একজন পাইকার বলেন, হঠাৎ করে বন্দরে পেঁয়াজের দাম বাড়ায় আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। যদি আবার হুট করে বাজার কমে যায়, তাহলে আমাদের লোকসান গুনতে হবে।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা বলেন, যেহেতু পেঁয়াজ গরমে পঁচে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই আমরা বন্দর কর্তৃপক্ষ সব সময় প্রস্তুত থাকি যাতে আমদানিকারকরা কাস্টমসের সকল প্রক্রিয়া শেষে দ্রুত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠাতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,পেঁয়াজ,হিলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close