ঝিনাইদহ প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০২২

ঝিনাইদহে মামলা হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

ঝিনাইদহে দুই পরিবারের হয়রানি, মামলা ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী। শুক্রবার (১২ আগস্ট) সকালে সদর উপজেলার মধুপুর চৌরাস্তা বাজারে উত্তর কাস্টসাগরা গ্রামের মানুষ এ কর্মসূচি পালন করে। গ্রামবাসী ও বাজারের ভুক্তভোগী ব্যবসায়ীদের ব্যানারে ঘণ্টাব্যাপী চলা এই কর্মসূচিতে কয়েকশ নারী-পুরুষ অংশ নেয়। এতে স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান মিজু, আদিবাসী নেতা রনজিত রায়, কৃষ্ণ রায়, আন্না রায়সহ ভুক্তভোগীরা অংশ নেয়।

ইউপি সদস্য মিজানুর রহমান মিজু তার বক্তব্যে বলেন, ওই গ্রামের সাবান খান ও তার ভগ্নিপতি ইদ্রিস আলী গ্রামের অসহায়, আদিবাসী সম্প্রদায়ের মানুষের জমি জোরপূর্বক দখল করে নিচ্ছে। বিভিন্ন সময় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে তারা। ২০০৩ সালে একটি মিথ্যা ধর্ষণ মামলা করে যা ২০২০ সালে মিথ্যা প্রমাণিত হয়।

ভুক্তভোগী আদিবাসী আন্না রায় বলেন, ইদ্রিস আলী মুক্তিযোদ্ধার সুবিধা নিয়ে আমাদের হয়রানি করছে। কৃষ্ণ রায় নামের এক আদিবাসী নেতাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এছাড়া এলাকার মানুষের নামে মামলা করে বাড়িছাড়া করে তাদের জমি জোরপুর্বক দখল করেছে। হয়রানি বন্ধ ও জমি ফিরে পেতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত ইদ্রিস আলীর বলেন, সব মিথ্যা কথা। আমি কারো জমি জোর করে দখল করে রাখিনি। একটি রায় হয়েছিল তার বিরুদ্ধে আমি আপিল করেছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝিনাইদহ,মিথ্যা মামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close