এম এ সাইদ খোকন, আমতলী

  ১১ আগস্ট, ২০২২

পূর্নিমার জোয়ারের পানিতে প্লাবিত আমতলী ফেরিঘাট

ছবি: প্রতিদিনের সংবাদ

পূর্নিমার জোয়ারের পানিতে বরগুনার আমতলী উপজেলার প্রধান নদ-নদীর পানি বিপদসীমার ১৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিতে ডুবে গেছে পুরাকাটা-আমতলী ও ফেরির গ্যাংওয়ে। এতে যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, পায়রা নদীতে বড় জোয়ারে আমতলী ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে গেছে। এতে নারী ও শিশুসহ সবাই কোমর সমান পানির মধ্যে দিয়ে তীরে উঠছেন। কেউ বা আবার ফেরিতে উঠছেন। কখনো কখনো স্থানীয়রা তাদের নৌকা দিয়ে তীর থেকে গ্যাংওয়ে পর্যন্ত জনপ্রতি ১০ মটরসাইকেল ৫০ টাকা নিয়ে যাত্রীদের পার করে দিচ্ছেন। তবে ইজিবাইক, ট্রাক নিয়ে চালকদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। ইঞ্জিনে পানি ঢুকে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তাই জোয়ারের পানি না নামা পর্যন্ত তারা ফেরিতে উঠতে পারছেন না।

মাত্রারিক্ত জোয়ার ও বৃষ্টির পানির কারণে বুধবার ফেরিঘাটে আটকে পড়েন ব্যবসায়ী ইমরান মিয়া। তিনি বলেন, ‘আমি মুদি ব্যবসায়ী। প্রয়োজনীয় মালামাল আনতে জেলা শহর বরগুনা গিয়েছিলাম। কিন্তু ঘাট ডুবে যাওয়ায় মালামালসহ ইজিবাইক নিয়ে ফেরিতে উঠতে পারছি না। এখানে ৩ থেকে ৪ ঘণ্টা ধরে বসে আছি।

মোটরসাইকেলচালক সজীব হাওলাদার বলেন, ‘জোয়ারের কোমর সমান পানিতে ফেরিঘাট ডুবে গেছে। এখন যদি মোটরসাইকেল নিয়ে ফেরিতে উঠতে চাই, তাহলে ইঞ্জিন বিকল হয়ে যাবে। তাই বাধ্য হয়ে ৫০টাকা দিয়ে নৌকায় তুলে নিয়ে নৌকা থেকে ফেরিতে উঠেছি।

পানি উন্নয়ন বোর্ড বরগুনার আমতলীর পানি পরিমাপক আবুল কালাম আজাদ বলেন, জোয়ারের প্রভাবে নদীতেই জোয়ারের পানি বিপৎসীমার ১৭ সিন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী দুই-তিন দিন উচ্চ জোয়ার অব্যাহত থাকতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমতলী,পূর্নিমা,ফেরিঘাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close