খাগড়াছড়ি প্রতিনিধি

  ১০ আগস্ট, ২০২২

বিদ্যালয়ের গেট ভেঙে শিশুর মৃত্যু 

ছবি : প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর এলাকায় খবং পুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গেট ভেঙ্গে পড়ে, তার নীচে চাপা পড়ে শ্রাবন দেওয়ান (৫) নামে এক শিশু নিহত হয়েছে। সে ওই বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থী। বুধবার ( ১০ আগস্ট) সকাল ৯ টারদিকে মর্মান্তিক ঘটনাটি ঘটে।

অভিভাবকরা এ ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে দায়ীকে করেছে। নিহত শ্রাবন দেওয়ান জেলা সদরের নারায়ন খাইয়া পাড়ার প্রণয় দেওয়ান ও বাসনা চাকমার ছেলে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রাক প্রাথমিকের শিক্ষার্থী শ্রাবন দেওয়ান সকাল ৯টার দিকে বিদ্যালয়ে মায়ের সাথে স্কুলে ঢোকার সময় হঠাৎ করে গেইট ভেঙ্গে তার গায়ের উপরে পড়ে। সেখান থেকে লোকজন গুরতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এলাকাবাসী এ ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে দায়ী করে বিচার দাবি করেছে।

পুলিশের এ এস আই গোবিন্দ চন্দ্র রায় জানান, স্কুলের গেটটি দীর্ঘ দিন ধরে নড়েবড়ে অবস্থায় ছিল। গেটটি গাছের খুটি দিয়ে আটকে রাখা হয়েছিল। কিন্ত স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থায় না নেওয়ায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

খবর শুনে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন, খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও উপজেলা শিক্ষা অফিসার মো: রবিউল ইসলাম।

ওই সময় খাগডাছড়ি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম বলেন, সকালে স্কুলের প্রধান শিক্ষক ফোন করে বিষয়টি জানিয়েছেন। আমরা স্কুল পরিদর্শন করে সংশ্লিষ্ট সকলকে জানিয়েছি। প্রাথমিকভাবে নির্মান ত্রæটি ও বিদ্যালয় কর্তৃপক্ষের গাফেলতির কারনেই দুর্ঘটনাটি ঘটেছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন স্কুলের গেট চাপা পড়ে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ সুরতহাল করে পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছি। যদি কেউ অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিদ্যালয়ের গেট ভেঙে,শিশুর মৃত্যু,খাগড়াছড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close