উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ১০ আগস্ট, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলি, নিহত ২

ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুই রোহিঙ্গা নিহত হয়েছে। স্থানীয় রোহিঙ্গাদের ধারণা, পূর্বশত্রুতার জেরেই তাদের হত্যা করা হয়েছে।

নিহতরা হলেন- উখিয়ার জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পের সি- বøকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পে ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)। মঙ্গলবার (৯ আগস্ট) রাত ১২টার দিকে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ বøকের দুর্গম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা সংঘটিত হয়।

নিহতদের মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয় বলে নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তিনি আরও জানান, উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে প্রায় দেড়শ’ ফুট ওপরে দুর্গম পাহাড়ের ঢালে আছিয়া বেগমের ঘরের সামনে সি বøকের হেড মাঝি আবু তালেব ও সি-৯ সাব বøকের মাঝি সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

আশপাশের লোকজন এসে গুরুতর আহত দুজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে নিয়ে যান। সেখানে সৈয়দ হোসেনকে মৃত ঘোষনা করা হয়। অপরদিকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবু তালেবকে উন্নত চিকিৎসার জন্য উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

স্থানীয় রোহিঙ্গাদের ধারণা, পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি করেছে। অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যাকান্ডে জড়িতদের ধরতে ক্যাম্পে বøক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া, উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজারের উখিয়ার,রোহিঙ্গা ক্যাম্পে,সন্ত্রাসীদের গুলি নিহত ২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close