reporterঅনলাইন ডেস্ক
  ০৯ আগস্ট, ২০২২

৮ ঘণ্টা পর সাতক্ষীরা থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু

শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে দূরপাল্লার সব গণপরিবহন বন্ধ রেখেছিল সাতক্ষীরা পরিবহন মালিক সমিতি। দীর্ঘ আট ঘণ্টা বন্ধের পর এই সিদ্ধান্ত প্রত্যাহার করেছে মালিক সমিতি। এরপর মঙ্গলবার (৯ আগস্ট) বিকাল থেকে বাস চলাচল শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা পরিবহন পরিচালক কমিটির সভাপতি তাহমিদ সায়েদ চয়ন। তিনি বলেছেন, ‘আগামী ৭২ ঘণ্টার মধ্যে সমাধান না করলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’

এর আগে গত ৫ আগস্ট শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে সোমবার (৮ আগস্ট) দুপুরে শ্যামনগরে কিং ফিসার পরিবহনের বাস ভাঙচুর করে শ্রমিকেরা। এরই জের ধরে যশোরে অবস্থিত সাতক্ষীরার পরিবহনের কাউন্টারগুলো রাতে তালা মেরে পরিবহন আটকে দেয় সেখানকার মালিক-শ্রমিকেরা।

এ ঘটনায় মঙ্গলবার সকাল থেকে পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করে সাতক্ষীরা পরিবহন মালিক সমিতি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। সে সময় মালিক সমিতির নেতারা জানিয়েছিলেন, বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে।

সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল করিম সাবু বলেন, ‘বিকাল ৫টার পরে যাত্রী নিয়ে ঢাকাগামী পরিবহন সাতক্ষীরা ছেড়ে গেছে। বৈঠক শেষে বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগামী ৭২ ঘণ্টার মধ্যে চলমান এ বিরোধ নিরসন না হলে পরে কর্মসূচি ঘোষণা করা হবে। তবে আপাতত পরিবহন চলবে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরা,শ্রমিক ইউনিয়ন,গণপরিবহন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close