শ্রীমঙ্গল-কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০২২

‘বঙ্গমাতা বঙ্গবন্ধুর শুধু সহধর্মীনিই ছিলেন না- সহযোদ্ধাও ছিলেন'

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশ বিমান বাহিনীর মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) শমশেরনগরের সভানেত্রী নাদিয়া বিনতে রফিক বলেন, শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে বড় ভূমিকা রেখেছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গমাতা তার জীবন দশায় শিখিয়েছিলেন বিপদে কিভাবে ধৈর্য ধারণ করে সাহসিকতার সঙ্গে এগিয়ে যেতে হয়।

তিনি বলেন, সংসার সামলানোর পাশাপাশি বঙ্গমাতা একজন ভালো সংগঠকও ছিলেন। বঙ্গমাতার আদর্শে নারীরা আজ মাথা উঁচু করে বাঁচতে শিখেছে। দেশের উন্নয়নে নারীরাও বড় ধরনের ভূমিকা রেখে চলছে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব শুধু বঙ্গবন্ধুর সহধর্মিনী ছিলেন না, সহযোদ্ধাও ছিলেন। সোমবার (৮ আগষ্ট) সকালে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা’ প্রতিপাদ্যকে নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ বিমান বাহিনী (বাফওয়া) শমশেরনগর উপ-আঞ্চলিক শাখার আয়োজনে বি এ এ ফ শাহীন কলেজের হলরুমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ হয়েছে।

অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী ষষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ৩টি গ্রæপের ৯ জনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্য ছাত্রছাত্রীদের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাফওয়া- শমশেরনগরের সহসভানেত্রী জিন্ডা জেরিন জেবিন, স্কোয়াডন লিডার সেলিমা শাহনাজ সেথা। এছাড়াও অনুষ্ঠানে বি এ এ ফ শাহীন কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিবাবকগণ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‘বঙ্গমাতা বঙ্গবন্ধুর শুধু সহধর্মীনিই ছিলেন নাv,সহযোদ্ধাও ছিলেন',বাফওয়া,সভানেত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close