রাজশাহী ব্যুরো

  ০৭ আগস্ট, ২০২২

রাজশাহীতে আ’লীগ নেতাকে গুলি করে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ২

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজশাহীর বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সভাপতি ও সিটি হাটের ইজারাদার আতিকুর রহমান কালুকে গুলি করে হত্যার চেষ্টা চালানো হয়েছে। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি। শনিবার (৬ আগস্ট) রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এর পরই অভিযান চালিয়ে বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ দুইজনকে আটক করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। আটকরা হলেন- প্রাইম ব্যাংকের সাবেক পরিচালক ওয়াহিদ জামিল মুরাদ ও তার ব্যক্তিগত সহকারী জাহিদ আলম সম্রাট। উদ্ধার আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে- একটি শর্টগান, একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি। এছাড়া তাদের বহনের কালো রংয়ের একটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান কালু দাবি করেছেন, তাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়া জামিল ওয়াহিদ মুরাদকে তিনি চেনেন না। এমনকি মুরাদও আমাকে চেনেন না। কিন্তু কি কারণে আমার বাড়িতে এসে আমাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছুড়লো? ঘটনার পর মুরাদ আমার সঙ্গে কথার বলার সময়ও আমাকে চিনতে পারেননি। পরে আমি পরিচয় দেওয়া মাত্র তিনি আমাকে হত্যার জন্য আবারও গুলি ছুড়েন। সেই গুলি গিয়ে লাগে বাড়ির দরজায়। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছি।’

এ তথ্য নিশ্চিত করে বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, শনিবার রাত দুইটার দিকে আতিকুর রহমান কালুকে হত্যার উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি ছুড়ে দূর্বৃত্তরা পালিয়ে যায়। তবে ঘটনার পর পরই সন্ত্রাসীকাজে ব্যবহৃত আগ্নেয়াস্ত্রগুলো এবং তাদের বহনের একটি প্রাইভেট কার জব্দ করা হয়। এ ঘটনার কারণ জানতে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,আ’লীগ নেতাকে গুলি,হত্যার চেষ্টা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close