খালেকুজ্জামান পান্নু, পাবনা

  ০৬ আগস্ট, ২০২২

পাবনা সদর হাসপাতালে অব্যবস্থাপনা সমাধানের নির্দেশ

ছবি : প্রতিদিনের সংবাদ

সম্প্রতি নানা অনিয়ম ও অব্যবস্থাপনায় ভেঙে পড়ে পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবার মান। চিকিৎসকদের দায়িত্বে অবহেলা ও কর্মকর্তা-কর্মচারীদের নানা দুর্নীতিতে ২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালের সেবা নিয়ে উঠেছে নানারকমের নেতিবাচক প্রশ্ন। অপচিকিৎসার ফলে এক বছরের শিশুর অঙ্গহানী, স্বেচ্ছাচারিতার মধ্য দিয়ে অতি উচ্চম‚ল্যে হাসপাতালের প্রয়োজনীয় জিনিস কেনাকাটা, রোগীদের জন্য বরাদ্দ খাবারের নিম্নমান, হাসপাতালের ফার্মেসিতে ঔষধের দর জটিলতা, ক্যান্টিনে হাসপাতাল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণহীনতাসহ অসংখ্য অভিযোগ হাসপাতালটিকে ঘিরে।

পাবনা জেনারেল হাসপাতালের সকল অনিয়ম ও অব্যবস্থাপনার দ্রæত সমাধানের নির্দেশ দিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স নিজেও এসব অব্যবস্থাপনা প্রত্যক্ষ করে ক্ষোভ প্রকাশ করেন। ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যদের সাথে নিয়ে সমাধান খুঁজেছেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। রোগীদের জন্য বরাদ্দ খাবারের মান, হাসপাতাল ক্যান্টিন ও ফার্মেসি সংক্রান্ত সকল জটিলতা এবং চিকিৎসা সেবার মান উন্নত করাসহ সকল বিশৃঙ্খলার সমাধান খুব শিগগিরই হবে বলে জানান তিনি।

হাসপাতাল ভবনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে অনুষ্ঠিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে তিনি এসব কথা জানান। এছাড়া ভুল চিকিৎসায় শিশুর অঙ্গহানির বিষয়টিকেও গুরুত্ব দিয়ে দেখার তাগিদ দেন হাসপাতাল কর্তৃপক্ষকে।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এ সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদন্নোতিপ্রাপ্ত) মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মোঃ ওমর ফারুক মীর, পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, স্বাচিপ সাধারণ সম্পাদক ডা. জাহেদী হাসান রুমী ও বিএমএ'র সাধারণ সম্পাদক আকসাদ আল মাসুর আনন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,সদর হাসপাতালে,অব্যবস্থাপনা,সমাধানের নির্দেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close