মো. সবুজ হোসেন, নওগাঁ

  ০৬ আগস্ট, ২০২২

নওগাঁর পাম্পগুলোতে দীর্ঘ লাইন

ছবি : প্রতিদিনের সংবাদ

দেশে জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ানো হয়েছে। এক লাফে ডিজেল ও কেরোসিনে বাড়ানো হয়েছে লিটারে ৩৪ টাকা। ডিজেল ও কেরোসিন এখন কিনতে হবে ১১৪ টাকা করে। অকটেনে প্রতি লিটারে বাড়ানো হয়েছে ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন ১৩৫ এবং পেট্রোল ৪৪ টাকা বেড়ে হয়েছে ১৩০ টাকা লিটার। এই হিসাবে ডিজেলের দাম বাড়ানো হয়েছে ৪২ দশমিক ৫ শতাংশ আর অকটেন-পেট্রোলে বেড়েছে ৫১ শতাংশ।

এদিকে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির খবরে নওগাঁর পেট্রোল পাম্পগুলোতে ভীড় করছে মাটরসাইকেল বাহকরা। শহরের আনিকা পেট্রোল পাম্পের সামনে প্রতিবাদে বিক্ষোভ করেছেন অনেক বাইকাররা।

আনিকা পেট্রোল পাম্পে তেল নিতে আসা ফিরোজ হোসেন নামের বাইকার বলেন, তেল নিতে এসেছি কিন্তু ফিলিং স্টেশন-এর কর্মচারিরা বলছেন তেল নাই। আমার মনে হয় আগের তেল মজুদ আছে তাই বেশি দাম রাখার জন্য এমনটা বলছে।

শহরের মজুমদার ফিলিং স্টেশনে তেল নিতে আসা আফিস হোসেন বলেন, আমি একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করি। হঠ্যাৎ করে তেলের দাম বেড়ে গেল। শহর থেকে উপজেলাগুলোতে সকালেই যেতে হবে। এখন ১৩০ টাকা লিটারে পট্রোল কিনতে হবে। এসে দেখি তেল দিচ্ছে না আগের দামে। তেল মজুত আছে। নতুন দামে কিনে নিতে হবে এখন। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছি। পাম্পে যে অবস্থা, তাতে তেল পাবো কিনা বুঝতেছিনা।

অতিথি ফিলিং স্টেশনে তেল নিতে আসা কামাল হোসেন বলেন, হঠ্যাৎ তেলের দাম বাড়ানোর কারণ কি। বিশ^ বাজারে তেলের দাম কমে আবার আমাদের দেশে বাড়ানো হয়। ১৩০লিটারে তেল কিনে কিভাবে বাইক চালাবো। আমাদের মত সাধারণ মানুষের কথা কেউ ভাবেনা। তেল না কিনে বাইক বাসায় রেখে দিতে হবে।

অতিথি ফিলিং স্টেশনের ম্যানেজার সাইফুল ইসলাম বলেন, তেলের দাম বৃদ্ধির খবর পেয়ে অনেকে ভীর করছেন। তেল বেশি নাই। বন্ধ করে দিতে হচ্ছে পাম্প। অনেক বাইকার প্রতিবাদ করছেন এখানে জড়ো হয়ে। আমাদের তো কিছু করার নেই। রাত ১২টার দিকে দাম বেড়েছে। তাই নতুন দামেই যেটুকু তেল পাম্পে আছে সেটা বিক্রি করা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ানোর কারণে পাম্পগুলোতে দীর্ঘ লাইন ধরে আছেন যানবাহন চালকরা। বেশ কয়েকটি স্থানে বাইকারা প্রতিবাদ করেছেন। যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তার জন্য পুলিশ পাঠানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,পেট্রলপাম্প,উপচেপড়া ভিড়,জ্বালানি তেল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close