বলরাম দাশ অনুপম, কক্সবাজার

  ০৪ আগস্ট, ২০২২

সংবাদ প্রকাশের জের,কক্সবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ছবি : প্রতিদিনের সংবাদ

কক্সবাজার শহরে সড়কের ফুটপাত দখল করে গড়ে তোলা শতাধিক স্থাপনা ও দোকান উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার ( ৪ আগস্ট) দুপুরে কক্সবাজার পৌরসভার পক্ষ থেকে এসব দোকান উচ্ছেদ করা হয়। জানা গেছে প্রতিদিনের সংবাদে এ বিষয়ে ছবিসহ সংবাদ প্রকাশের পর কক্সবাজার পৌর কর্তৃপক্ষ এ পদক্ষেপ নেয়।

শহরের গুনগাছ তলা, লালদিঘির পাড়, ভোলাবাবুর পেট্টল পাম্প, হাসপাতাল সড়ক এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। শহরের অভ্যন্তরীণ সড়কের ফুটপাতের অনেক জায়গা দখল করে ভাসমান দোকানের পাশাপাশি গড়ে তোলা হয়েছে অবৈধ সিএনজি স্টেশন। ফুটপাতগুলো দখল হয়ে যাওয়ায় পথচারীসহ সাধারণ লোকজনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। সড়ক সংকুচিত হয়ে যাওয়ায় সব সময় লেগে থাকে চরম যানজট। এই দুভোর্গের বিষয় নিয়ে প্রতিদিনের সংবাদে সংবাদ প্রকাশিত হয়। এরই সূএ ধরে এই অভিযান চলে বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ।

কক্সবাজার পৌরসভার কনভারভেন্সি পরিদর্শক কবির হোসাইন জানান, এবার যারাই ফুটপাত দখল করে দোকান বসাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।ফুটপাত দখলমুক্ত শহরে পথচারী চলাচলের সুশৃঙ্খল পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়ে আসছেন শহরবাসী, তাদের এই দাবি দীর্ঘ দিনের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদ প্রকাশের জের,কক্সবাজারে,অবৈধ স্থাপনা উচ্ছেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close