মো.সবুজ হোসেন, নওগাঁ

  ০৪ আগস্ট, ২০২২

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, জরিমানা

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর মহাদেবপুরে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও খাবারে পঁচা আলু ব্যবহারের অপরাধে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

জরিমানাকৃত ওই প্রতিষ্ঠানের নাম বলিহার মিষ্টান্ন ভাণ্ডার ও হোটেল। বুধবার (৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার নওহাটা এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন। এসময় নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক ও নওহাটা পুলিশ ফাঁড়ির পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

শামীম হোসেন বলেন, ভোক্তাদের স্বার্থে প্রতিদিনই আমরা বিভিন্ন জেলা শহর ও উপজেলায় বাজার তদারকি ও বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে থাকছি। এরই ধারাবাহিকতায় বিকেলে মহাদেবপুর উপজেলার নওহাটা এলাকায় অভিযান পরিচালনা করি। অভিযানের সময় দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং খাবারে পঁচা আলু ব্যবহার করা হচ্ছে। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই প্রতিষ্ঠানের মালিক বিশ্বনাথ সাহাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,মহাদেবপুর,মিষ্টি তৈরি,পঁচা আলু,অভিযান,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close